• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    পিএসজির জয় ছাপিয়ে সমর্থকদের নেইমার বিরোধী স্লোগান

    ফ্রেঞ্চ লিগ আঁন এ নিজেদের প্রথম ম্যাচে ৩-০ গোলে জয় পেয়েছে পিএসজি। নিমাকে ৩-০ গোলে হারানোর ম্যাচে গোল করেছেন এডিনসন কাভানি, কিলিয়ার এমবাপ্পে ও বদলি ডি মারিয়া। লিগের প্রথম ম্যাচে দলে ছিলেন না নেইমার। ব্রাজিলিয়ানের অনুপস্থিতি আর কয়েকদিন ধরে ক্লাব ছাড়ার গুঞ্জনে বিরক্ত সমর্থকেরা নেইমারের বিরুদ্ধে তুলেছেন স্লোগান। প্রাক ডি প্রিন্সেসে নেইমার বিরোধী ব্যানারও এনেছিলেন সমর্থকদের এক অংশ।

    ২৭ বছর বয়সী ব্রাজিলিয়ান স্কোয়াডেই ছিলেন না। রিয়াল মাদ্রিদ বা বার্সেলোনায় যোগ দেওয়ার গুঞ্জণ তাই আরও ভারী হচ্ছে এরপর। সমর্থকদের আস্থা যে নেইমার অনেক আগেই হারিয়েছেন সেটা বোঝা গেছে রবিবার রাতে। পিএসজি সমর্থকেরা নেইমারকে উদ্দেশ্য করে অসম্মানজনক স্লোগান দিয়েছেন, সঙ্গে ব্যানার-ফেস্টুনেও ছিল একই ধরনের স্লোগান।



    পিএসজি কোচ থমাস টুখল ও স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো মিডিয়ার সামনে নেইমারকে ছাড়তে চাওয়ার ব্যাপার নিশ্চিত করার পর থেকেই আর দলে খেলা হয়নি ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। সমর্থকদের আচরণ নিয়ে অবশ্য ম্যাচশেষে মিশ্র প্রতিক্রিয়া দিয়েছেন টুখল,"পরিস্থিতিটা একটু কঠিন ছিল। আমি জানিনা সমর্থকেরা কী বলেছে। আমি পরে আমার সহকর্মীদের মোবাইলে ভিডিও দেখেছি। আমি বুঝতে পারছি সমর্থকেরা কেন এমনটা করেছে। আবার একই সময়ে কারণটা বুঝতে পারছি না। আবেগ আর অনুভূতি গুলো ঠিকরে পড়ছে সমর্থকদের। যা হোক সে এখনও আমাদের খেলোয়াড়, আমার খেলোয়াড়।"

    "আমি আমার খেলোয়াড়ের পক্ষ নেব এখনও। সে আমাদের ড্রেসিংরুমে আছে, সে এখানে আছে এবং সে আমার খেলোয়াড়- আমি ওর দিকে খেয়াল রাখব। হ্যাঁ, আমি বুঝতে পারছি ও যা বলেছে বা করেছে সেটা সবার ভালো লাগবে না। আবেগ প্রকাশের ব্যাপারে আমাদের মাত্রা ঠিক রাখতে হবে।" 

    টুখল বলছেন এমবাপ্পে ও নেইমার দুইজনকেই দলে রাখতে পারলে ভালো হবে। এমবাপ্পেও ম্যাচ শেষে একই সুরেই কথা বলেছেন, "আচ্ছা এখানে মিথ্যা বলার প্রয়োজন নেই। দেখা যাক নেইমারের ব্যাপারটা কীভাবে শেষ হয়। নেইমার না থাকলে এই দলটা আর একইরকম থাকবে না।"