• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    আবারও দর্শকের বিদ্বেষমূলক স্লোগানে বন্ধ ফ্রেঞ্চ লিগের ম্যাচ

    আবারও দর্শকের বিদ্বেষমূলক স্লোগানে বন্ধ ফ্রেঞ্চ লিগের ম্যাচ    

    কয়েকদিন আগে দর্শকের বিদ্বেষমূলক মন্তব্যের জন্য সাময়িকভাবে বন্ধ হয়েছিল ফ্রান্সের দ্বিতীয় বিভাগের একটি ম্যাচ। এবার একই ঘটনা ঘটল লিগ ওয়ানেও। নিস ও মার্শেই ডার্বিতে দর্শকের একাংশের বিদ্বেষমূলক মন্তব্যের জন্য প্রায় ১০ মিনিটের মতো বন্ধ ছিল খেলা। 

    নিসের মাঠে শুরু থেকে দেখা যাচ্ছিল বেশ কিছু বিদ্বেষমূলক পোষ্টার ব্যানার। খেলা শুরুর পর থেকেই নানা স্লোগানে মুখর হয়ে ওঠে স্টেডিয়াম। রেফারি ও দুই দলের পক্ষ থেকে বেশ কয়েকবার চেষ্টা করা হয় এসব বন্ধের। সেটা অবশ্য কানেই নেননি গ্যালারিতে বসা দর্শক। নিসের নতুন মালিক জিম র‍্যাটক্লিফকে নিয়েও নানা ধরনের খারাপ মন্তব্য শোনা গেছে অনেক স্লোগানে।

    শেষ পর্যন্ত ২৮ মিনিটে খেলা বন্ধ করতে বাধ্য হন রেফারি ক্লেমেন্ট টারনিফ। ফ্রেঞ্চ লিগ কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী, কোনো রেফারি এমন অবস্থায় চাইলেই ম্যাচ বন্ধ করতে পারবেন। প্রায় ১০ মিনিট বন্ধ থাকার পর আবার শুরু হয় ম্যাচটি। শেষ পর্যন্ত ম্যাচটি ২-১ ব্যবধানে জেতে মার্শেই। 

    রেফারির এমন সাহসী সিদ্ধান্তের প্রশংসা করেছে লিগ ওয়ান কর্তৃপক্ষ। তবে ম্যাচ বন্ধ করা নিয়ে খুব একটা খুশি নন নিস মিডফিল্ডার ওয়েলান সিপ্রিয়েন, ‘প্রতিবার দর্শক কিছু একটা বলবে আর আমরা ম্যাচ থামিয়ে দেবো? আমি বর্ণবাদসহ সব বিদ্বেষমূলক মন্তব্যের বিরোধী। কিন্তু এভাবে বারবার ম্যাচ বন্ধ করাটা হাস্যকর।’