• লা লিগা
  • " />

     

    গ্রিযমানের ট্রান্সফারে নিয়মভঙ্গ করায় ৩০০ ইউরো জরিমানা দেবে বার্সা

    গ্রিযমানের ট্রান্সফারে নিয়মভঙ্গ করায় ৩০০ ইউরো জরিমানা দেবে বার্সা    

    আঁতোয়া গ্রিযমানকে আনতে কম জলঘোলা করতে হয়নি বার্সেলোনার। দুই বছরের জল্পনা-কল্পনা শেষে গত গ্রীষ্মে ঠিকই ন্যু ক্যাম্পে যোগ দিয়েছিলেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড। কিন্তু তাকে দলে নিতে বার্সার বিরুদ্ধে অ্যাটলেটিকো মাদ্রিদকে না জানিয়ে চুক্তি করার অভিযোগ তুলেছিল ডিয়েগো সিমিওনের দল। মামলাও করেছিল অ্যাটলেটিকো, সে মামলারই নিষ্পত্তি করল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। জরিমানা কত হয়েছে জানেন? না শিরোনামে ভুল পড়েননি। ৩০০ ইউরোই! 

    আনুষ্ঠানিক এক বিবৃতিতে স্প্যানিশ ফেডারেশন জানিয়েছে, "জরিমানার অঙ্ক একেবারেই সামান্য, এটা মূলত প্রতীকী শাস্তি। অ্যাটলেটিকোর মামলার পরও বার্সা এত কমে পার পেয়ে যাওয়ায় ভবিষ্যতে হয়তো অন্যরাও এরকম নিয়মভঙ্গ করতে পারে। সে ব্যাপারে অবগত আমরা। কিন্তু এর চেয়ে বড় শাস্তি, অর্থাৎ দর্শকহীন মাঠে এক ম্যাচ খেলার নির্দেশ দেওয়ার মত পর্যাপ্ত প্রমাণ পাইনি আমরা। সেজন্যই শাস্তিস্বরূপ জরিমানাই করা হচ্ছে তাদের।"

     

     

    বার্সার গুরু পাপে লঘু দণ্ডের আনুষ্ঠানিক রায়ের পর অ্যাটলেটিকো থেকে অবশ্য আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। গ্রিযমানের ট্রান্সফার ঘোষণার পরপরই অ্যাটলেটিকো প্রধান নির্বাহী গিল মারিন অভিযোগ করেছিলেন, এ বছরের মার্চে তাদের কিছু না জানিয়েই চুক্তি পাকা করেছিল গ্রিযমান এবং বার্সা। অ্যাটলেটিকোর অসন্তোষের মূল কারণ, বার্সা যখন ফ্রেঞ্চ ফরোয়ার্ডের সাথে চুক্তি করেছিল; তখন তার বাই আউট ক্লজ ছিল ২০০ মিলিয়ন ইউরো।

     

     

    কিন্তু সিমিওনের দলের সাথে চুক্তির শেষ বছরে থাকায় গ্রীষ্মকালীন দলবদলে সেটা কমে দাঁড়ায় ১২০ মিলিয়ন ইউরোতে। গ্রিযমানের ট্রান্সফার ফি হিসেবে ৮০ মিলিয়ন ইউরো কম পাওয়ার কারণেই বার্সার বিরুদ্ধে মামলা করেছিল অ্যাটলেটিকো। কিন্তু শেষ পর্যন্ত এ যাত্রায় একেবারে অল্পতেই পার পেয়ে গেল কাতালানরা। ২০১৯-২০ মৌসুমের শুরুটা বার্সার জন্য হতাশাজনক হলেও গ্রিযমান খারাপ করছেন না । স্প্যানিশ চ্যাম্পিয়নদের হয়ে ছয় ম্যাচে করেছেন তিন গোল।