• লা লিগা
  • " />

     

    বিতর্কিত ভিএআরের পর নতুন করে ম্যাচ আয়োজনের আবেদন লেগানেসের

    লা লিগায় পয়েন্ট তালিকার একবারে তলানিতে আছে লেগানেস। এখন একটা পয়েন্টও তাই তাদের কাছে মহামূল্যবান। লেগানেসের বিপক্ষে ভিএআরের কারণে পাওয়া বিতর্কিত এক পেনাল্টিতেই জিতেছিল লেভান্তে। রেফারির এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ লেগানেস লা লিগা কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে, লেগানেস-লেভান্তে ম্যাচটি যেন নতুনভাবে আয়োজন করা হয়!

    ম্যাচের তখন ৪৪ মিনিট। লেভান্তের রজার মার্টিকে বক্সের ভেতর ফাউল করার অভিযোগে পেনাল্টির বাঁশি বাজান রেফারি মুনুয়েরা মন্টেরো। এরপর ভিএআরের সাহায্য নেওয়ার জন্য ভিএআর রেফারির সাথে যোগাযোগ করার চেষ্টা করেন তিনি। তবে যান্ত্রিক গোলযোগের কারণে রিপ্লে দেখতে পারছিলেন না রেফারি। শেষ পর্যন্ত ফোনেই চতুর্থ রেফারির সাথে কথা বলেন ভিএআর রেফারি আলভারেজ ইসকুয়ের্দো। 

    তাদের মাঝে কী কথা হয়েছে, সেটা জানা যায়নি। দুইজনের আলোচনার পর মন্টেরোকে জানানো হয় পেনাল্টির সিদ্ধান্ত বহাল রাখার ব্যাপারে। লেগানেস ফুটবলাররা দাবি করছিলেন, বক্সের বাইরেই পড়ে গিয়েছিলেন মার্টি। এই পেনাল্টি থেকে পাওয়া গোলেই এগিয়ে যায় লেভান্তে, ম্যাচটি তারা জেতে ২-১ গোলে। এই হারে ৮ ম্যাচে দুই পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ২০তম স্থানেই থাকল লেগানেস। 

    বক্সের বাইরেই কি ফাউল করা হয়েছিল মার্টিকে? 

     

    ম্যাচ শেষে লেগানেস প্রেসিডেন্ট ভিক্টোরিয়া পাভন অভিযোগ করেছেন, ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ পাচ্ছেন না তারা, ‘লেগানেস-লেভান্তে ম্যাচে যা হয়েছে সেটা খুবি গুরুতর ইস্যু। বক্সের বাইরে ফাউলের জন্য পেনাল্টি দেওয়া হয়েছিল। ভ্যালেন্সিয়ার বিপক্ষে কয়েক সপ্তাহ আগেও এমনটা হয়েছিল। আমরা আসলে লেভেল প্লেয়িং ফিল্ড পাচ্ছি না।’ 

    ৪৪ মিনিট থেকে নতুন করে ম্যাচটি আয়োজন করার জন্য লিগ কর্তৃপক্ষের কাছে আবেদন করার ব্যাপারেও জানিয়েছেন পাভন। তার দাবি, ভিএআর পদ্ধতি ঠিকভাবে কাজ করছে না, ‘ভিএআর ঠিকভাবে কাজ করছে না। ম্যাচের মাঝে এটা বেশ কয়েকবার বন্ধ হয়ে গেছে। আমরা কর্তৃপক্ষের কাছে আবেদন করব যে সময়ে পেনাল্টি দেওয়া হয়েছে ওই মুহূর্ত থেকে নতুনভাবে খেলাটা আয়োজন করার।’