• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    এমবাপ্পে-ইকার্দির জোড়া গোলে পিএসজির বড় জয়

    এমবাপ্পে-ইকার্দির জোড়া গোলে পিএসজির বড় জয়    

    শুক্রবার মোনাকোর কাছে হেরে গিয়েছিল পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থেকে পিএসজির ঘাড়ে নিঃশ্বাস ফেলা নঁতে। তাদের হারের সুবাদে শীর্ষস্থানটা আরও পাকাপোক্ত করার সুযোগ ছিল টমাস টুখেলের দলের সামনে। মাউরো ইকার্দি ও কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলের কল্যাণে সেটা খুব অনায়াসেই করল পিএসজি। মার্শেইকে ৪-০ গোলে বিধ্বস্ত করে নঁতের সাথে ব্যবধানটা আট পয়েন্টে নিয়ে গেল তারা। 

    পার্ক ডি প্রিন্সে শুরু থেকেই মার্শেইকে চেপে ধরেছিল পিএসজি। ৪ মিনিটের মাথায় এমবাপ্পের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ১০ মিনিটে ডি মারিয়ার ক্রসে ইকার্দির হেড প্রথমে ঠেকিয়ে দিয়েছিলেন মার্শেই কিপার মানডানডা। সেই বল আবার ফিরে আসে ইকার্দির পায়েই। এবার আর লক্ষ্যভেদ করতে ভুল করেননি এই আর্জেন্টাইন। ২৩ মিনিটে তার আরেকটি হেড ঠেকিয়ে দেন মানডানডা।

    এই মৌসুমে নিজের সপ্তম গোলের পর ইকার্দির উচ্ছ্বাস 

     

    তিন মিনিট পর নিজের দ্বিতীয় গোল পান ইকার্দি। মার্কো ভেরাত্তির থ্রু বলে দারুণ এক হেডে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এই মৌসুমে এটি তার সপ্তম গোল। ৩২ মিনিটে তৃতীয় গোল হজম করে মার্শেই। ডি মারিয়ার বাড়ানো বলে বক্সের ভেতর বল পেয়েছিলেন এমবাপ্পে। বাঁ পায়ের শটে মানডানডাকে সহজেই পরাস্ত করেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। 

    প্রথমার্ধের বাঁশি বাজার আগে দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোল পান এমবাপ্পে। এবারও গোলে ভূমিকা ছিল ডি মারিয়ার। তার পাসে বক্সের বাইরে বল পেয়েছিলেন এমবাপ্পে। তার ডান পায়ের নেওয়া জোরালো শট মানডানডা ঠেকাতে পারেননি। ৪-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় পিএসজি। 

    দ্বিতীয়ার্ধের শুরুতে কিছুটা ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েছিল মার্শেই। ৫২ মিনিটে দারিও বেনেদেত্তোর শট বাঁচিয়ে দেন নাভাস। ৭৭ মিনিটে ভ্যালেন্টিন রনগিয়েরকেও গোল করতে দেননি পিএসজি গোলরক্ষক। অন্য প্রান্তে এমবাপ্পে হ্যাটট্রিক পেতে পারতেন, তবে তার দারুণ একটি শট পোস্ট ঘেঁষে চলে গেলে সেটা আর হয়নি। শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি। এই মৌসুমে সব টুর্নামেন্ট মিলিয়ে ১২টি ক্লিন শিট রেখেছে পিএসজি।

    এই জয়ে ১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল পিএসজি। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নঁতে।