• অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজ
  • " />

     

    বৃষ্টি বাঁচিয়ে দিল পাকিস্তানকে

    বৃষ্টি বাঁচিয়ে দিল পাকিস্তানকে    

    শ্রীলংকাকে কিছুদিন আগেই টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করেছিল অস্ট্রেলিয়া। পাকিস্তানের বিপক্ষেও সিরিজের প্রথম ম্যাচে জয়ের পথে এগোচ্ছিলেন অ্যারন ফিঞ্চরা। তবে সেটায় বাগড়া দিল বেরসিক বৃষ্টি। সিডনিতে কয়েক দফা বৃষ্টির পর সিরিজের প্রথম ম্যাচটি শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

    সিডনির আকাশের মুখ ভার, এতে নিশ্চয়ই মুখ ভার অস্ট্রেলিয়ারও! 

     

    ম্যাচের শুরু থেকেই বেশ কয়েকবার হানা দিয়েছে বৃষ্টি। বৃষ্টি আইনে জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ছিল ১৫ ওভারে ১১৯ রান। ডেভিড ওয়ার্নার ও ফিঞ্চ শুরুটা দুর্দান্ত করছিলেন। তিন ওভারের মাঝেই এই জুটি তোলে ৩৯ রান। মোহাম্মদ ইরফানের দ্বিতীয় ওভারে রীতিমত তান্ডব চালিয়েছেন ফিঞ্চ। তিন চার ও দুই ছয়ে সেই ওভারে ফিঞ্চ নেন ২৬ রান। ডিএল মেথডে এগিয়েই ছিল অস্ট্রেলিয়া, পাঁচ ওভার খেলা হলে আসতো ম্যাচের ফলাফল। তবে চতুর্থ ওভারের শুরুতে আবার নামে বৃষ্টি। সেই বৃষ্টি আর থামেনি, ম্যাচটাও আর হয়নি।

    টসে হেরে ব্যাটিংয়ে নেমেছিল পাকিস্তান। দ্বিতীয় বলেই ফাখার জামানকে ফেরান মিচেল স্টার্ক। ফাখার ফিরেছেন রানের খাতা না খুলেই। পরের ওভারের পঞ্চম বলে ৪ রান করে আউট হন হারিস সোহেল। দুই ওভারের মাঝে ১০ রানে দুই উইকেট হারানো পাকিস্তানকে সামলেছেন এই সফরেই অধিনায়কত্ব পাওয়া বাবর আজম। চতুর্থ উইকেটে মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে বাবর যোগ করেন ৬০ রান। 

    ৩৩ বলে ৩১ রান করে রিজওয়ান ফেরেন ১১তম ওভারে। অ্যাস্টন অ্যাগারের বলে মারতে গিয়ে লং অনে প্যাট কামিন্সের হাতে ক্যাচ দেন রিজওয়ান। রিজওয়ানের ফেরার কিছুক্ষণ পরেই নামে বৃষ্টি। বৃষ্টিতে খেলা বন্ধ ছিল প্রায় এক ঘণ্টা। ম্যাচও ২০ ওভার থেকে নেমে আসে ১৫ ওভারে। বৃষ্টির পর মারমুখী হয়ে ওঠেন বাবর। অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই পেয়েছেন হাফ সেঞ্চুরি। পাঁচ চার ও দুই ছয়ে ৩৮ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি।