• অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজ
  • " />

     

    ভেঙে গেল বায়ার্নের সঙ্গে কোভাচের সম্পর্ক

    ভেঙে গেল বায়ার্নের সঙ্গে কোভাচের সম্পর্ক    

    সাবেক ক্লাবে বড় স্বপ্ন নিয়ে ফিরেছিলেন নিকো কোভাচ। কিন্তু ক্রোয়াট কোচ আর বায়ার্নের নতুন সম্পর্কটা স্থায়ী হলো না বেশিদিন। ১৮ মাসের মাথায় বায়ার্ন মিউনিখের কোচের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে কোভাচকে।

    বুন্দেসলিগায় আগেরদিন আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের কাছে ৫-১ গোলে নাস্তানাবুদ হয়েছিল বায়ার্ন। এমনিতেই নড়বড়ে ছিল কোভাচের অবস্থান। দশ বছরের ভেতর লিগে সবচেয়ে বড় ব্যবধানের হার বায়ার্নের অস্থিতিশীল অবস্থাটাকেই চরমে পরিণত করেছে। এর পরই কোভাচকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত এসেছে।



    বুন্দেসলিগায় আপাতত চার নম্বরে আছে বায়ার্ন। শীর্ষস্থানে থাকা বায়ার্ন মনশেনগ্লাডবাখের সঙ্গে থেকে তাদের দূরত্ব ৪ পয়েন্ট। এক সপ্তাহ পর ডের ক্লাসিকোতে বায়ার্নের ম্যাচ বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে।  এর আগে চ্যাম্পিয়নস লিগে অলিম্পিয়াকোসের সঙ্গে খেলবে বায়ার্ন। ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে আপাতত কোভাচের সহকারি হান্সি ফ্লিক দলের মূল কোচের দায়িত্ব পালন করবেন।

    ২০১৮ সালের জুনে বায়ার্নের দায়িত্ব নিয়েছিলেন কোভাচ। গত মৌসুমে লিগ ও কাপ- ডাবলও জিতেছিলেন। চ্যাম্পিয়নস লিগে তার অধীনে বায়ার্ন বাদ পড়েছিল দ্বিতীয় রাউন্ড থেকে। সেটাও চ্যাম্পিয়ন লিভারপুলের কাছে হেরে। ফ্রাঙ্ক রিবেরি, আরিয়েন রোবেনদেরকেও সেরা সময়ে পাননি কোভাচ। সবমিলিয়ে কোভাচের পুরো সময়টাই বায়ার্ন গেছে অস্থিতিশীল অবস্থার ভেতর দিয়ে। দলকে আর শেষ পর্যন্ত গুছিয়ে নিতে পারেননি তিনি। কোভাচ বায়ার্নের হাল ধরার জন্য যোগ্য লোক কি না- সেটা নিয়ে সংশয় ছিল পুরোটা সময়ই।

    ফ্রাঙ্কফুর্টের হয়ে বায়ার্নকে পোকালের ফাইনালে হারিয়েছিলেন কোভাচ। এর পরই বায়ার্নে যোগ দেন তিনি। বায়ার্নেও তার শেষ ম্যাচ হয়ে থাকল ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে।