• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    লিভারপুল নয়, ইউনাইটেডের ম্যাচটিই ক্লাসিকো আগুয়েরোদের জন্য

    প্রিমিয়ার লিগের শিরোপার জন্য সিটিকে গত মৌসুমের দুয়েক ধরে সমানে সমান টেক্কা দিচ্ছে কেবল লিভারপুলই। গত মৌসুমে মাত্র এক পয়েন্টের জন্য শিরোপা হাতছাড়া হওয়া লিভারপুল এবার সিটির চেয়ে এগিয়ে আছে ৬ পয়েন্টে। রয় কিন, ইয়ান রাইটদের মত কিংবদন্তীরা লিভারপুল-সিটির ম্যাচকেই দেখেন প্রিমিয়ার লিগের 'এল ক্লাসিকো' হিসেবে। কিন্তু তাদের সাথে একমত নন সিটি স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। 'কুন' মনে করেন; সিটির নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচটিই তাদের জন্য ক্লাসিকো।

    আগামী সপ্তাহে অ্যানফিল্ডে লিভারপুলের মুখোমুখি হচ্ছে সিটি। নিজেদের মাঠে ৪৫ ম্যাচ ধরে হারেনি লিভারপুল। কিন্তু 'অল রেড'দের সাম্প্রতিক সাফল্য এবং ধারাবাহিকতার পরও লিভারপুলের বিপক্ষে ম্যাচটি ক্লাসিকো হিসেবে মানতে নারাজ আগুয়েরো, "টেলিভিশন বা দর্শকদের জন্য হয়তো লিভারপুলের বিপক্ষে সিটির ম্যাচটি এল ক্লাসিকো হতে পারে। লিভারপুল সবসময়ই আমাদের জন্য বেশ শক্ত প্রতিপক্ষ ছিল।" 

     

     

    "তবে এখনও আমাদের কাছে ইউনাইটেডের বিপক্ষে ম্যাচটিই ক্লাসিকোর সমান। আমি যখন ম্যানচেস্টারে এসেছিলাম, তখন ইউনাইটেডের বিপক্ষেই আমরা প্রিমিয়ার লিগ শিরোপার জন্য লড়াই করতাম। শুরুর দিকে ব্যাপারটি বেশ অদ্ভুত লাগত যে একই শহরের দুই ক্লাব প্রিমিয়ার লিগের জন্য লড়ছে।"

    "এরপর লিগের জন্য আমাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিল চেলসি। কিন্তু গত চার বছরে লিভারপুল দারুণ শক্তিশালী হয়ে উঠেছে, এখন তারাই শিরোপার জন্য আমাদের টেক্কা দিচ্ছে। লিগে একমাত্র লিভারপুলই শিরোপা পথে আমাদের বাধা হয়ে দাঁড়াতে পারে। অনেক বছর ধরে তারা লিগ জেতার চেষ্টা করে আসছে। গত মৌসুমে অল্পের জন্য তারা শিরোপা জিততে পারেনি, এবার সেটিই তাদের সবচেয়ে বড় অনুপ্রেরণা।"

    "এই মৌসুমে তারা আমাদের চেয়ে এগিয়ে আছে এবং এবারও তারা শেষ পর্যন্ত যেতে চাইবে। অ্যানফিল্ডে লিভারপুলের অপরাজিত থাকার রেকর্ডের প্রশ্ন উঠতেই আগুয়েরো স্বীকার করলেন; ইয়ুর্গেন ক্লপের দলের মাঠে জেতা যেকোনো দলের জন্যই কষ্টসাধ্য, "অ্যানফিল্ডে লিভারপুল অনেকদিন ধরে হারেনি। এই মাঠে জেতা বেশ কঠিন যেকোনো দলের জন্য।"

    "কিন্তু আমাদের চেষ্টা কোনো কমতি থাকবে না, কারণ অ্যানফিল্ডে আমরা অনেকদিন ধরেই লিভারপুলকে হারাতে পারিনি। আগামী সপ্তাহের ম্যাচটি এবারের প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণী ম্যাচ হবে।"