• অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজ
  • " />

     

    পাকিস্তানের বিপক্ষে টেস্ট স্কোয়াডে নেই খাওয়াজা, ফিরলেন ব্যানক্রফট

    পাকিস্তানের বিপক্ষে টেস্ট স্কোয়াডে নেই খাওয়াজা, ফিরলেন ব্যানক্রফট    

    অ্যাশেজের প্রথম তিন টেস্টে ব্যর্থ হওয়ায় চতুর্থ টেস্টের আগে দল থেকে বাদ পড়েছিলেন উসমান খাওয়াজা। ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়েই সাদা পোশাকে ফেরার আশায় ছিলেন তিনি। তবে পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের জন্য ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি তার। খাওয়াজা বাদ পড়লেও দলে ফিরেছেন ক্যামেরন ব্যানক্রফট। 

    আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও সময়টা ভালো যাচ্ছিল না খাওয়াজার। কুইন্সল্যান্ডের হয়ে পাঁচ ইনিংসে করেছিলেন ৫৯ রান। অস্ট্রেলিয়া এ দলের হয়ে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও দুই ইনিংস মিলিয়ে করেছিলেন ৪৩ রান। 

    গত কয়েক মাস ধরে ব্যাট হাতে ব্যর্থ খাওয়াজার তাই জায়গা হয়নি পাকিস্তানের বিপক্ষে ঘোষিত স্কোয়াডে। খাওয়াজার মতো বাদ পড়েছেন মার্কাস হ্যারিসও। শেষ ছয় ইনিংসে তার রান মাত্র ৫৮। এদিকে স্কোয়াডে সুযোগ পাওয়ার সম্ভাবনা ছিল ভিক্টোরিয়ান ব্যাটসম্যান উইল পুকোভস্কিরও। কিন্তু মানসিক অবসাদের কারণে নিজেই জাতীয় দল থেকে দূরে থাকার সিদ্ধান্ত জানিয়েছেন নির্বাচকদের।

    ১৪ জনের দলে ফিরেছেন ব্যানক্রফট। আছেন ট্রাভিস হেড ও জো বার্নসও। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন বোলিং অলরাউন্ডার মাইকেল নেসের। 

    অস্ট্রেলিয়া স্কোয়াড

    ডেভিড ওয়ার্নার, জো বার্নস, মার্নাস ল্যাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ম্যাথু ওয়েড, ক্যামেরন ব্যানক্রফট, টিম পেইন (অধিনায়ক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জস হ্যাজলউড, জেমস প্যাটিনসন, মাইকেল নেসের।