• জাতীয় ক্রিকেট লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    রাজশাহীকে দ্বিতীয় স্তরে পাঠিয়ে অবনমন আটকালো রংপুর

    ১ম স্তর, রাজশাহী 
    রংপুর ১ম ইনিংস ২৭৪ অল-আউট (শুভ ১০৫, আরিফুল ৫৭, দেলোয়ার ৪/৫৯, মোহর ৩/৫৩) ও ২য় ইনিংস ২২৮/৬ ডিক্লে. (তানভীর ৭২*, দেলোয়ার ৪/৭৩)
    রাজশাহী ১ম ইনিংস ২৫৪ অল-আউট (ফরহাদ ৭৫, অভিষেক ৬৭, আরিফুল ৬/৪১) ও ২য় ইনিংস  ৯৩ অল-আউট (জুনাইদ ৩৪, সুজন ২৭, আরিফুল ৩/২০, বাবু ৩/৪২)
    রংপুর ১৫৫ রানে জয়ী 


    অবনমন আটকাতে জয়ের বিকল্প ছিল না রংপুরের। শেষদিন আলাউদ্দিন বাবু, আরিফুল হক ও সাজিদুল ইসলামের সমন্বিত বোলিং পারফরম্যান্সে রাজশাহীকে গুঁড়িয়ে দিয়ে সে জয় পেয়েছে রংপুর। ২১.৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে থেকে লিগ শেষ করেছে তারা, পরের মৌসুমেও তাই প্রথম স্তরেই খেলবে তারা। আর ১৮.৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের তলানীতে থাকা রাজশাহীকে পরের মৌসুমে দ্বিতীয় স্তরে নেমে যেতে হবে। গত মৌসুমে চ্যাম্পিয়ন, এ মৌসুমে অবনমন- রাজশাহীর যাত্রা যেন রোলার কোস্টারে! 

    নিজেদের মাঠে শেষদিন অবশ্য রাজশাহীর পতন হয়েছে বেশ ‘মসৃণ’ গতিতেই। ২৪৮ রানের লিড নিয়ে তৃতীয় দিন শেষ করা রংপুর করেছে ‘ওভার-নাইট’ ইনিংস ঘোষণা। ২৪৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রাজশাহী গুটিয়ে গেছে ৯৩ রানেই। রাজশাহীর প্রাপ্তি বলতে তাই ঘন্টা তিনেক রংপুরকে আটকে রাখা। 

    রানতাড়ায় রাজশাহী বিপর্যয়ে পড়েছিল শুরুতেই। ৯ রানেই তারা হারিয়েছিল ৩ উইকেট- মিজানুর রহমান ও অভিষেক মিত্রকে ফিরিয়েছেন সাজিদুল ইসলাম, মাঝে শাখির হোসেনকে এলবিডব্লিউ করেছেন আলাউদ্দিন বাবু। 

    এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে রাজশাহী- ২৪, ৩০, ৪১, ৪২ রানে ফিরেছেন তাদের ব্যাটসম্যান। ৮ম উইকেটে জুনাইদ সিদ্দিক ও সুজন হাওলাদার একটু অপেক্ষা করিয়েছেন রংপুরকে, লাঞ্চকে ঘিরে দুজন মিলে ব্যাটিং করেছেন ২০.৩ ওভার। 

    জুনাইদকে ক্যাচ বানিয়ে সে জুটি ভেঙেছেন শেষ পর্যন্ত ৩ উইকেট নেওয়া বাবু। ১২১ বল খেলে ৩৪ রান করে ফিরেছেন জুনাইদ। আর ৫৩ বলে ২৭ রান করা সুজনকে ফিরিয়েছেন তানভীর হায়দার, ৯ম ব্যাটসম্যান হিসেবে ফিরেছেন সুজন। চোটে পড়া সানজামুল ব্যাটিং করতে পারেননি বলে রংপুরের জয় নিশ্চিত হয়েছে তাতেই। 

    ২০ রানে ৩ উইকেট নিয়ে ইনিংসে রংপুরের সেরা বোলার আরিফুল হক, ২১ রানে ২টি নিয়েছেন সাজিদুল। অলরাউন্ড পারফরম্যান্সের কারণে ম্যাচসেরা হয়েছেন আরিফুলই। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন