• জাতীয় ক্রিকেট লিগ
  • " />

     

    তিন ফিফটি আর সানির ৫ উইকেটের পর ড্র বরিশাল-ঢাকা মেট্রো

    ২য় স্তর, বরিশাল
    বরিশাল ১ম ইনিংস ৪১৪ অল-আউট (রাব্বি ১৪১, সালমান ৭১, মইন ৭৫, তাসকিন ৪/৬৭) ও ২য় ইনিংস ২৬৯ অল-আউট (মইন ৮০, রাব্বি ৭৫, সালমান ৫৩, সানি ৫/৮৫, তাসকিন ৩/৪১) 
    ঢাকা মেট্রো ১ম ইনিংস ৪৬৬ (শামসুর ১০৩, আইয়ুব ১০৯) ও ২য় ইনিংস ১৯/১
    ম্যাচ ড্র


    বাকি তিনটি ম্যাচই দেখেছে জয়-পরাজয়, একমাত্র ড্র হলো বরিশাল-ঢাকা মেট্রোর ‘ডেড রাবার’টিই। দ্বিতীয় স্তরে সিলেট আগেই চ্যাম্পিয়ন হয়ে গেছে। এ ম্যাচের পর দুইয়ে থেকে দ্বিতীয় স্তরের লিগ শেষ করেছে ঢাকা মেট্রো, আর চট্টগ্রামকে টপকে তিনে উঠেছে বরিশাল। 

    শেষদিনে এ ম্যাচে হাইলাইটস তিনটি ফিফটি ও একটি পাঁচ উইকেট। বরিশালের ফজলে মাহমুদ রাব্বির ৭৫ রানের পর ৮০ রান করেছেন মইন খান, সঙ্গে ৫৩ রান ছিল সালমান হোসেনের। আর ৮৫ রানে ৫ উইকেট নিয়েছেন ঢাকা মেট্রোর আরাফাত সানি। 

    ৩০ রানে ৩ উইকেট নিয়ে দিন শুরু করা বরিশাল এদিন ৫ উইকেট হারিয়েছিল ৮৪ রানে। রাব্বির সঙ্গে ৩৮ ও ৩০ রানের জুটির পর ফিরেছিলেন যথাক্রমে নুরুজ্জামান ও সোহাগ গাজি। ৬ষ্ঠ উইকেটে সালমানের সঙ্গে রাব্বির জুটি ছিল ৫৮ রানের। রাব্বি শেষ পর্যন্ত ৭৫ রান করেছেন ১১৩ বলে, ৫ চার ও ২ ছয়ে। 

    সালমান ও মইন এরপর তুলেছেন আরও ৪৯ রান। ১০৪ বলে ৫৩ রান করে ফিরেছেন সালমান, আর শেষ ব্যাটসম্যান হিসেবে মইন আউট হওয়ার আগে করেছেন ১০৫ বলে ৮০। ১৩টি চারের সঙ্গে তিনি মেরেছেন ১টি ছয়। 

    সানির ৫ উইকেটের সঙ্গে ৪১ রানে ৩ উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ, ৬৩ রানে ২ উইকেট নিয়েছেন আসিফ হাসান। 

    ২১৮ রানের লক্ষ্যে নেমে মেট্রো ব্যাটিং করেছে ৫ ওভার। সেখানে ১৯ রান তুলেছে তারা, আর কামরুল ইসলাম রাব্বির বলে বোল্ড হয়ে ফিরেছেন আজমির আহমেদ।