• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    প্যালেসে ভাঙল না লিভারপুলের ক্রিস্টাল কাঠামো

    প্যালেসে ভাঙল না লিভারপুলের ক্রিস্টাল কাঠামো    

    ফুলটাইম
    ক্রিস্টাল প্যালেস ১-২ লিভারপুল


    এই লিভারপুল যেভাবেই হোক জিতে আসতে জানে। ক্রিস্টাল প্যালেসের মাঠে আরেকটু হলেই পা হড়কাতে বসেছিল ইউর্গেন ক্লপের দল। কিন্তু লিভারপুলের এই কাঠামোর পরতে পরতে হার না মানা মানসিকতার শক্ত গাঁথুনি। এই মৌসুমের আরও অনেকবারের মতো কঠিন পরিস্থিতি থেকেই পুরো তিন পয়েন্ট নিয়ে ফিরেছে লিভারপুল। ৮৫ মিনিটে রবার্তো ফিরমিনোর গোলে জয় নিশ্চিত হয়েছে লিভারপুলের।

    অবশ্য ম্যানচেস্টার সিটির বিপক্ষে আগের ম্যাচের মতোই কিছুটা বিতর্ক সঙ্গী হয়েছে লিভারপুলের। সেলহার্স্ট পার্কে টেবিল টপারদের বিপক্ষে দারুণ খেলছিল ক্রিস্টাল প্যালেস। প্রথমার্ধে একটা গোল তাদের প্রাপ্যও ছিল। ৪৩ মিনিটে  ফ্রি-কিক থেকে গোল পেয়েও যায় প্যালেস। দূরের পোস্ট থেকে টমকিনসের হেডে করা সেই গোল বাতিল হয়েছে ভিএআর বিতর্ক নতুন করে উস্কে দিয়ে। কাছের পোস্টে আন্দ্রে আইয়ুর দেয়ান লভ্রেনকে করা ফাউল দেখিয়ে বাতিল করা হয় গোল। লভ্রেনকে করা আইয়ুর 'পুশ' আসলেও ফাউল ছিল কী না সেটাই নিয়েই যত দ্বন্দ্ব।

     


    লিভারপুল মাঠে নেমেছিল মোহাম্মদ সালাহকে ছাড়াই। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে দলকে এগিয়ে নেওয়ার কাজ করেছেন সাদিও মানে। লিগে মানের পছন্দের প্রতিপক্ষ প্যালেস, এর আগে তাদের বিপক্ষে আরও সাটি গোল করেছিলে। অবশ্য গোল করার আগে দ্বিতীয়ার্ধের শুরুতেই সহজ এক সুযোগও হাতছাড়া করেছিলেন মানে। এর পর ৪৯ মিনিটে মানে সেই হতাশা ভুলেছেন অ্যান্ড্রু রবার্টসনের ক্রস থেকে গোল করে।

    প্যালেস অবশ্য তাতেও হার মানছিল না। সাবেক লিভারপুল স্ট্রাইকার ক্রিশ্চিয়ান বেনটেকে ৭৮ মিনিটে দারুণ এক সিজর কিকে চমকে দিয়েছিলেন অ্যালিসনকে। এর ৩ মিনিট পরই উইলফ্রেড জাহা দারুণ এক আক্রমণ থেকে গোল করে সমতায় ফেরান প্যালেসকে। 

    প্যালেসের সমতাসূচক গোলটা আসি আসি করছিল অনেকক্ষণ ধরেই। কিন্তু ম্যাচ শেষের ৮ মিনিট বাকি থাকতে প্রতিপক্ষ গোল পেয়ে যাওয়ায় মৌসুমে দ্বিতীয়বারের মতো পয়েন্ট খোয়ানোর শঙ্কা ভালোভাবেই জেঁকে বসেছিল লিভারপুলে। শঙ্কার মুহুর্তও বেশিক্ষণ স্থায়ী হতে দেননি ফিরমিনো। কর্নারের পর বক্সের জটলার ভেতর থেকে গোল করে আরও একবার শেষ মুহুর্তে লিভারপুলের জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

    দ্বিতীয়বারের মতো এগিয়ে গিয়েও রক্ষণে বাকি সময়ে মনোযোগী হতে হয়েছে লিভারপুলকে। জাহা সব আলো কেড়ে নিতে পারতেন যোগ করা সময়ে। তবে সে দফায় আর সফল হননি, ভালো জায়গা থেকে স্লাইস শটে জাহা বল মেরেছিলেন অ্যালিসনের ওপর দিয়ে।   ১৩ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে লিভারপুল তাই শীর্ষ স্থানে ব্যবধান বাড়িয়ে নিয়েছে। চেলসিকে হারাতে না পারলে ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের ব্যবধান দাঁড়াবে ১২ পয়েন্টের। ব্রেন্ডন রজার্সের লেস্টার সিটি জয় পেয়েছে আরও একবার, দুইয়ে থাকা ফক্সদের পয়েন্ট ২৯।