• ইংল্যান্ডের নিউজিল্যান্ড সফর
  • " />
    X

     

    বর্ণবাদের শিকার আর্চারের কাছে ক্ষমা চাইবেন উইলিয়ামসন

    বর্ণবাদের শিকার জফরা আর্চারের কাছে ক্ষমা চাইবেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ‘এই ঘটনা কিউই হিসেবে আমরা যেমন, তার পুরো বিপরীত’, এমন উল্লেখ করে উইলিয়ামসন বলেছেন, আর্চারের কাছে শুধু ক্ষমাই চাইতে পারেন তারা। 

    মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে নিউজিল্যান্ড-ইংল্যান্ডের প্রথম টেস্টের শেষদিন ‘বর্ণবাদের শিকার’ হয়েছেন আর্চার, এমন উল্লেখ করেছেন ইংলিশ পেসার নিজের সোশ্যাল মিডিয়াতে। শেষদিন ইনিংস পরাজয় আটকাতে আর্চার ব্যাটিং করছিলেন। 

    বে ওভালের এটি ছিল অভিষেক টেস্ট। টউরাঙ্গার এ ভেন্যু এক অর্থে উইলিয়ামসনের ঘরের মাঠ, তার বেড়ে ওঠা সেখানে, এমনকি এখনও বাস করেন। নিজের অঞ্চলে বিদেশী একজন ক্রিকেটারকে এমন পরিস্থিতির মুখোমুখি হওয়াটা স্বাভাবিকভাবেই নাড়িয়ে দিয়েছে উলিয়ামসনকে।

    “এটা বীভৎস একটা ব্যাপার। এমন একটা বহুজাতিক সংস্কৃতির দেশ ও পরিবেশে এমন ব্যাপারগুলি দ্রুতই সরিয়ে ফেলতে হবে। আশা করি, এমন আর কখনোই হবে না। আমরা যদি প্রভাব ফেলতে পারি, তাহলে অবশ্যই এমন কিছু হবে না আর”, স্টাফ.কো.এনজেডকে বলেছেন উইলিয়ামসন। 

    “অবশ্যই আমরা কিউই হিসেবে যা, এটি তার সবকিছুর বিপরীত। আমি অবশ্যই আশা করি, এমন আর কখনোই ঘটবে না।

    “আমি কিউইদের পক্ষ থেকে জফরার কাছে ক্ষমাই চাইতে পারি শুধু। শুধু আমাদের দল বা আমাদের আচরণ দিয়ে নয়, আমরা কিউইরা যেরকম, সেই পর্যায় থেকেই ক্ষমা চাইব।”

    “আমি কি আঘাত পেয়েছি? অবশ্যই। শতভাগ। যদি পারি, তাহলে পরের কয়েকদিনই আমি তার সঙ্গে দেখা করব”, বলেছেন উইলিয়ামসন। 

    এদিকে অফিশিয়াল বার্তায় নিউজিল্যান্ড ক্রিকেট বলেছে, তারা তদন্ত চালিয়ে যাচ্ছেন। এসব ব্যাপারে তাদের ‘জিরো টলারেন্স’ নীতি আছে বলেও উল্লেখ করা হয়েছে সেখানে।