• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে ফাবিনহো

    নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে নিজেদের শেষ ম্যাচের ১৮ মিনিটে অ্যাঙ্কেলের ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে হয়েছিল লিভারপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনহোর। ম্যাচ শেষে 'অল রেড' ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ নিজেই জানিয়েছিলেন, মাঠে ফিরতে বেশ খানিকটা সময়ই লাগতে পারে ফাবিনহোর। শুক্রবার, ২৮ নভেম্বর নিজেদের ওয়েবসাইটে আনুষ্ঠানিক এক বিবৃতিতে ক্লপের আশঙ্কাই নিশ্চিত করেছে লিভারপুল। অ্যাঙ্কেলের ইনজুরিতে পড়ায় অন্তত ছয় সপ্তাহের জন্য ছিটকে গেছেন ফাবিনহো, জানিয়েছে বর্তমান ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।

    ফাবিনহোর ইনজুরি খুব সম্ভবত এর চেয়ে কঠিন সময়ে আসতে পারত না লিভারপুলের জন্য। আগামী সপ্তাহ থেকে প্রতি ৩-৪ দিন অন্তর মাঠে নামতে হবে ক্লপের দলকে। প্রিমিয়ার লিগ, কারাবাও কাপ, ক্লাব বিশ্বকাপ- সব মিলিয়ে ডিসেম্বরে ইউরোপের সেরা দলগুলোর মধ্যে সবচেয়ে ব্যস্ত সময় কাটাবে লিভারপুল। ফাবিনহোর ইনজুরি নিয়ে তাই হতাশা প্রকাশ করেছেন সতীর্থ জর্জিনিও ওয়াইনালদাম, "ফাবিনহো আমাদের দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সে রক্ষণে যেভাবে সাহায্য করে, তেমনি দারুণ সব পাসে ফরোয়ার্ডদেরও সাহায্য করে। এমন সময়ে তার ইনজুরি আসলেই দুঃখজনক।"

     

     

    প্রিমিয়ার লিগে নিজেদের পরের ৬ ম্যাচে ফাবিনহোকে পাবে না লিভারপুল। শুধুমাত্র ডিসেম্বরেই ব্রাইটন, এভারটন, বোর্নমাউথ, ওয়াটফোর্ড, লেস্টার সিটি, উলভসের বিপক্ষে লিগের ম্যাচ আছে ক্লপের দলের। ৩ জানুয়ারি অ্যানফিল্ডে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে পারেন ফাবিনহো। তার অনুপস্থিতিতে খুব সম্ভবত ক্লাব অধিনায়ক জর্ডান হেন্ডারসনকেই খেলাবেন ক্লপ। মাঝামাঠে ওয়াইনাল্ডাম, হেন্ডারসনের সাথে থাকবেন জেমস মিলনার, নাবি কেইটা বা অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইনদের কেউ।

    মোহামেদ সালাহ, সাদিও মানেরা গোল করছেন; রক্ষণটা দারুণভাবে সামলে নিচ্ছেন ভার্জিল ভ্যান ডাইক, অ্যান্ড্র রবার্টসনরা। কিন্তু নীরবে নিজের কাজটা ঠিকই করে গেছেন ফাবিনহো। গত মৌসুমে লিভারপুলের একাদশেই সুযোগ না পাওয়া ফাবিনহো এখন লিভারপুল একাদশের অন্যতম প্রথম নাম। ফাবিনহো মূল একাদশে খেলেছেন, লিগে এমন কোনো ম্যাচ হারেনি লিভারপুল। লিগে শেষ ম্যানচেস্টার সিটির কাছে গত মৌসুমে হেরেছিল লিভারপুল, ঐ ম্যাচে বেঞ্চে ছিলেন ফাবিনহো। এই মৌসুমে অ্যানফিল্ডে পেপ গার্দিওলার দলকে ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল, প্রথম গোলটা করেছেন ফাবিনহোই।