• লা লিগা
  • " />

     

    মানেকে ব্যালন ডি'অরের সেরা তিনে না দেখে দুঃখিত মেসি

    লিভারপুলের হয়ে দুর্দান্ত একটা বছর কাটিয়েছেন। ইংলিশ লিগ জিততে না পারলেও জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ। এই বছর উঠেছেন সেনেগালের হয়ে কাপ অব নেশনসের ফাইনালে। নতুন মৌসুমেও দলের সবচেয়ে ধারাবাহিকদের একজন সাদিও মানে। তবে ব্যালন ডি’অরে শীর্ষে তিনে ঢুকতে পারেননি লিভারপুলের এই সেনেগালিজ ফরোয়ার্ড। লিওনেল মেসিও এবার বলেছেন, মানের ব্যালন ডি অরের শীর্ষ তিনে না থাকাটা দুর্ভাগ্যজনক একটা ব্যাপার।

     

    এই বছর ফিফার বর্ষসেরা পুরস্কারে প্রথম চারেও ছিলেন না মানে। মেসি, ভ্যান ডাইক, রোনালদো আর সালাহর পর পঞ্চম হয়েছিলেন। সেই পুরস্কারে মেসির ভোট গিয়েছিল মানের কাছে। আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে নিজের ভোট দিয়েছিলেন লিভারপুলের এই ফরোয়ার্ডকেই। ব্যালন ডি’অরে প্রথম এক ধাপ এগিয়ে চারে এসেছেন, তবে প্রথম তিনে আসতে পারেননি।

    স্পেনের ক্যানাল প্লাসকে মেসি বলেছেন,মানেকে ব্যালন ডি’অরে আরও ওপরের দিকে দেখবেন বলেই ভেবেছিলেন, ‘মানেকে চারে দেখাটা আসলে দুঃখজনক। এটা ঠিক, এই বছর অনেকে গ্রেট খেলোয়াড় দারুণ পারফর্ম করেছে। নির্দিষ্ট কাউকে বেছে নেওয়া তাই কঠিন। তারপরও আমি মানেকে ভোট দিয়েছিলাম (ফিফা পুরস্কারে)কারণ ওকে আমি অনেক পছন্দ করি। এই বছর লিভারপুলের হয়ে অসাধারণ একটা মৌসুম কাটিয়েছে মানে। সেজন্যই আমি ওকে বেছে নিয়েছি। তবে আবারও বলছি, এই বছর নির্দিষ্ট কাউকে বেছে নেওয়া খুব খুব কঠিন।’

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন