• ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফর
  • " />

     

    ইংল্যান্ড টেস্ট দলে ফিরলেন অ্যান্ডারসন-বেইরস্টো-উড

    ইংল্যান্ড টেস্ট দলে ফিরলেন অ্যান্ডারসন-বেইরস্টো-উড    

    ইংল্যান্ডের টেস্ট দলে ফিরেছেন জেমস অ্যান্ডারসন, জনি বেইরস্টো ও মার্ক উড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার টেস্ট সিরিজের জন্য ১৭ জনের স্কোয়াডে এ তিনজনকে রেখেছেন নির্বাচকরা। এদের মাঝে অ্যান্ডারসন ও উড ফিরেছেন চোট কাটিয়ে, আর বাজে ফর্মের কারণে বাদ পড়েছিলেন বেইরস্টো। 

    ঘরের মাঠের অ্যাশেজে এজবাস্টন টেস্টে ৪ ওভার বোলিং করার পর পায়ের মাংসপেশির চোটে উঠে গিয়েছিলেন অ্যান্ডারসন, এর আগে কাউন্টি চ্যাম্পিয়নশিপে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার সময় সে চোট পেয়েছিলেন তিনি। বিশ্বকাপ ফাইনালের পর থেকে হাঁটুর চোটে ছিলেন উড, যিনি সর্বশেষ টেস্ট খেলেছিলেন ফেব্রুয়ারিতে। আর বেইরস্টো বাজে অ্যাশেজ কাটানোর পর বাদ পড়েছিলেন নিউজিল্যান্ড সফর থেকে। 

    এ তিনজন এরই মাঝে যোগ দিয়েছেন দক্ষিণ আফ্রিকায় ইংল্যান্ডের প্রস্তুতি ক্যাম্পে। অ্যান্ডারসন ও উডকে জায়গা করে দিতে নির্বাচকরা বাদ দিয়েছেন নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে থাকা পেসার সাকিব মাহমুদকে। অবশ্য উডের ফেরার নিশ্চিত সময় বলতে পারেননি প্রধান নির্বাচক এড স্মিথ। তবে দলের সঙ্গে থেকে পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাবেন তিনি। 

    এ তিনজনের মতো প্রত্যাবর্তন নিয়ে আলোচনা ছিল অলরাউন্ডার মইন আলিরও। তবে এখনও নিজেকে টেস্টের জন্য বিবেচ্য করেননি তিনি। 

    অ্যাশেজের পর এ তিন টেস্ট হবে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ডের দ্বিতীয় সিরিজ। নিউজিল্যান্ডের সিরিজটি ডব্লিউটিসির অন্তর্ভুক্ত ছিল না। 

    দক্ষিণ আফ্রিকা সফরে ইংল্যান্ড স্কোয়াড

    জো রুট, জেমস অ্যান্ডারসন, জফরা আর্চার, জনি বেইরস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, জো ডেনলি, জ্যাক লিচ, ম্যাট পারকিনসন, ওলি পোপ, ডম সেলবি, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড