• ফ্যান্টাসি ক্রিকেট
  • " />

     

    কেমন হবে বিপিএলের দ্বিতীয় পর্বের জন্য ফজলুর একাদশ?

    ঢাকা পর্বের প্রথমভাগ ও চট্টগ্রাম পর্ব শেষে আবার মিরপুরে ফিরছে বিপিএল। আপনি যদি এখন টিম সাজাতে চান তাহলে কেমন হতে পারে আপনার একাদশ? সেজন্য আপনাকে মাথায় রাখতে হবে কয়েকটি ব্যাপার। 

    ১) চট্টগ্রাম পর্ব শেষে দেশে ফিরে যাচ্ছেন বেশ কিছু ক্রিকেটার। শ্রীলংকার জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার জন্য ফিরে যাওয়ার কথা থিসারা পেরেরার, তার সঙ্গে যোগ দেওয়ার কথা কুমিল্লার দাসুন শানাকা, ভানুকা রাজাপাকশেদের। কদিনের মধ্যেই কুমিল্লায় যোগ দেওয়ার কথা দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার অলরাউন্ডার ডেভিড ভিসে ও লংকান ব্যাটসম্যান উপুল থারাঙ্গার।

    ২) সামনের অংশের বড় বাজি হতে পারেন শেন ওয়াটসন। রংপুরের হয়ে খেলার কথা এই অলরাউন্ডারের, তবে বৃহস্পতিবার রাত আনুষ্ঠানিকভাবে যোগ দেননি বলে তাকে একাদশে রাখতে পারিনি। তবে ওয়াটসন ব্যাটে বলে এনে দিতে পারেন অনেক পয়েন্ট। 

     

    এবার দেখা যাক সামনের পর্বের একাদশটা। এবার একটু বদল এনেছি। পাঁচ ব্যাটসম্যানের বদলে চারজন ব্যাটসম্যান নিয়েছি, তিন জন নিয়েছি অলরাউন্ডার। আর বোলার নিয়েছি তিনজন।

    ব্যাটসম্যান

    এখন পর্যন্ত রাইলি রুশো ও ডেভিড মালান বেশির ভাগের ফ্যান্টাসি একাদশেই থাকবেন। দুজনের ব্যাট থেকে রান আসছে নিয়মিত, মালান তো আগের ম্যাচে সেঞ্চুরিও পেয়েছেন। বাজেট ব্যাটসম্যানের মধ্যে চ্যাডউইক ওয়ালটন বেশির ভাগেরই প্রথম পছন্দ হতে পারে। চট্টগ্রামের এই ব্যাটসম্যান সবাইকে চমকে দিয়ে খেলেছেন বিস্ফোরক কিছু ইনিংস। মাত্র ৮.৫ মূল্যে ওয়ালটনকে আপনি নিতেই চাইবেন। এর পাশাপাশি রাখা হয়েছে চট্টগ্রামের ইনফর্ম বাঁহাতি ইমরুল কায়েসকে। এখন পর্যন্ত বিপিএলে দারুণ ফর্মে আছেন, চট্টগ্রামকে নিয়ে গেছেন প্লে অফের দুয়ারে।

    উইকেটকিপার ব্যাটসম্যান

    যদিও কাগজে কলমে উইকেটকিপার ব্যাটসম্যান, তবে জনসন চার্লস এবার কিপিং করছেন না। তবে শুধু ব্যাটিং দিয়েই কিপিংয়ের পয়েন্ট পুষিয়ে দিচ্ছেন। বড় ইনিংস তো খেলছেনই, চার্লসকে বাড়তি পয়েন্ট এনে দিচ্ছে তার স্ট্রাইক রেট। উইকেটকিপার হিসেবে চার্লসই তাই প্রথম পছন্দ।

    অলরাউন্ডার

    তিন জন অলরাউন্ডার রেখেছি আমার একাদশে। একজন এই মুহূর্তে অটোমেটিক চয়েস। ঢাকার মাহেদী হাসান সর্বশেষ দুই ম্যাচে ম্যাচসেরা হয়েছেন। নতুন বলে বল করছেন, আবার তিনে ব্যাটও করছেন। ওদিকে রংপুরের লুইস গ্রেগরিও ব্যাটে ঝড় তুলছেন, একটু বেশি খরুচে হলেও উইকেটও নিচ্ছেন। আর তিন নম্বর অলরাউন্ডার হিসেবে রনি বোপারা হতে পারেন কার্যকরী। টপ অর্ডারে ব্যাট করার পাশাপাশি মিডিয়াম পেসে এনে দিচ্ছেন ব্রেকথ্রু।

    বোলার

    মাত্র ৭.৫ দামে চট্টগ্রামের মেহেদী হাসান রানা এখন সবার অটোমেটিক চয়েস। এবারের বিপিএলে এখন পর্যন্ত সবচেয়ে বেশি উইকেটও তার। ঢাকার ওয়াহাব রিয়াজ ও খুলনার শফিউল ইসলাম এখন পর্যন্ত খুব বড় কিছু করতে পারেননি। তবে এই দুজনই সামনে আমার বাজির ঘোড়া।