• ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফর
  • " />

     

    স্টোকসদের অনুশীলনে নিষিদ্ধ হলো ফুটবল

    স্টোকসদের অনুশীলনে নিষিদ্ধ হলো ফুটবল    

    ক্রিকেটারদের অনুশীলনে ফুটবল খেলা মোটামুটি নিয়মিত ব্যাপার। বাংলাদেশ দলের অনুশীলনে একসময় সিরিয়াস ফুটবল খেলাই হতো, এখন অতটা না হলেও হয়। তবে ইংল্যান্ড দলে ফুটবল খেলতে গিয়েই ঘতেছে অঘটন, লিগামেন্টের চোটে ররি বার্নস নামতেই পারেননি আজ। সেজন্য ইংল্যান্ড দলের অনুশীলন থেকেই নিষিদ্ধ করা হয়েছে ফুটবল।

    বার্নসের চোট হয়েছে একদম আচমকা। ফুটবল খেলতে খেলতে হঠাৎ টান লাগে, খোঁড়াটে খোঁড়াতে মাঠ ছাড়েন। পরে জানা গেছে, এই টেস্টে তো বটেই, আরও অনেক দিন খেলার বাইরে থাকতে হবে তাকে। দেশেই ফিরতে হয়েছে শেষ পর্যন্ত। ইংল্যান্ড দলে ফুটবল খেলত গিয়ে চোট পাওয়ার ঘটনাও নতুন নয়। গত বছর জনি বেইরস্টো ফুটবল খেলতে গিয়ে চোট পেয়েছিলেন শ্রীলংকা সফরে। একই কারণে চোট পেয়েছিলেন জো ডেনলি ও জেমস অ্যান্ডারসনও।

    ইংল্যান্ডের ডিরেক্টর অ্যাশলি জাইলস অনেক দিন থেকেই অনুশীলনে ফুটবল খেলার বিরুদ্ধে ছিলেন। ওয়ারউইকশায়ারের ডিরেক্টর থাকার সময়ও নিষিদ্ধ করেছিলেন ফুটবল। ইংল্যান্ডের দায়িত্ব নেওয়ার পর সেই চেষ্টা করেছেন আগে। তবে সিনিয়র ক্রিকেটারদের জন্য তখনই চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নিতে পারেননি। এবাররের ঘটনার পর কোচ ক্রিস সিলভারউডের সঙ্গে মিলে ফুটবল নিষিদ্ধ করে দিয়েছেন।