• নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফর
  • " />

     

    দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য নিজের ব্যাগি গ্রিন ক্যাপ নিলামে তুলছেন ওয়ার্ন

    দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য নিজের ব্যাগি গ্রিন ক্যাপ নিলামে তুলছেন ওয়ার্ন    

    একজন টেস্ট ক্রিকেটারের সবচেয়ে প্রিয় জিনিসগুলোর একটি তার টেস্ট ক্যাপ। আর অস্ট্রেলিয়ানদের জন্য ব্যাগি গ্রিন ক্যাপ প্রিয়র চেয়েও বোধ হয় বেশি কিছু। তবে সেই ব্যাগি গ্রিন ক্যাপটাই এবার নিলামে তুলছেন শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার ভয়ংকর দাবানলের জন্য তহবিল গড়ার কাজে এই উদ্যোগ নিয়েছেন সর্বকালের অন্যতম সেরা এই বোলার।

    অস্ট্রেলিয়ায় এই মুহূর্তে জ্বলছে দাবানলের লেলিহান শিখা। একের পর এক বন পুড়ে ছাই হয়ে যাচ্ছে, আর প্রাণ হারাছে কোটি কোটি পশুপাখি। মানুষ হারাছে ঘরবাড়ি। অস্ট্রেলিয়ার অসহায় পশুপাখিদের বাঁচার আকুতিমাখা কয়েকটি ছবি এর মধ্যেই ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ওয়ার্নও চাইছেন, দেশের এই অবস্থায় কিছু করার। সেজন্য নিজের ব্যাগি গ্রিন ক্যাপটাই এবার নিলামে তুলছেন।

    ক্যারিয়ারজুড়ে ফ্লপি হ্যাটের পাশাপাশি এই ব্যাগি গ্রিন ক্যাপটা পরতেন ওয়ার্ন। বিশেষ করে প্রথম সেশনে এটা পরে এসেছেন, ধারণা করা হয় একটির বেশি ক্যাপও নেই তাঁর। এবার সেটাই তুলছেন নিলামে। ক্যাপের দাম অন্তত ছয় অংক ছুঁবে বলে ধারণা করা হচ্ছে। এর আগে স্যার ডন ব্র্যাডম্যানের একটি ব্যাগি গ্রিন নিলামে বিক্রি হয়েছিল ৪ লখ ২৫ হাজার ডলারে। ওয়ার্ন নিলাম থেকে যে টাকা পাবেন, তা দান করে দেবেন রেড ক্রসের তহবিলে।

    শুধু ওয়ার্ন নয়, দাবানলের জন্য তহবিল গড়তে এর মধ্যে এগিয়ে এসেছেন আরও অনেক ক্রিকেটার। ক্রিস লিন, ডিআরএসি শর্টরা বিগ ব্যাশে নিজেদের প্রতিটি ছয়ের জন্য আড়াইশ ডলার দান  করার ঘোষণা দিয়েছেন। সিডনি টেস্টে নিজেদের সই করা বিভিন্ন জিনিস বিক্রি করে এর মধ্যে ৪০ হাজার ডলার তুলেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। একটি দাতব্য ম্যাচ আয়োজনের পরিকল্পনাও করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।