• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ৬ বছর পর প্যালেসের মাঠেই ম্যানেজারের ভাগ্য বরণ করে নিলেন অবামেয়াং

    সেলহার্স্ট পার্কে প্রিমিয়ার লিগের ম্যাচে মুখোমুখি ক্রিস্টাল প্যালেস এবং আর্সেনাল। 'গানার'দের গায়ে হলুদ জার্সি। ম্যাচে আর্সেনালকে গোল করে লিড এনে দেওয়া ফুটবলার পেলেন লাল কার্ড। ২০১৩ এবং ২০১৯। ইতিহাসের পুনরাবৃত্তি মনে হয় একেই বলে। ২০১৩-১৪ মৌসুমে 'ঈগল'দের মাঠে আর্সেনালের জয়ে গোল করা মিকেল আর্টেটাকে মাঠ ছাড়তে হয়েছিল লাল কার্ড দেখে। ৬ বছর পর তার অধীনেই একই ভাগ্য বরণ করে নিতে হল পিয়ের-এমেরিক অবামেয়াংকে। ডাগআউটে দাঁড়িয়ে যেন ২০১৩ সালে ফিরে গেলেন আর্টেটা নিজেই।

     

     

    ২০১৯-২০ মৌসুমে প্যালেসের মাঠে প্রথমার্ধে 'গানার'দের লিড এনে দিয়েছিলেন গ্যাবন স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধে প্যালেসের জার্মান মিডফিল্ডার ম্যাক্স মেয়ারকে ভয়ঙ্কর ট্যাকেল করেন অবামেয়াং। প্রথমে লাল কার্ড না দিলেও 'ভিএআর'-এ বদলায় সিদ্ধান্ত। আর্সেনালের জার্সিতে এবারই প্রথম লাল কার্ড দেখলেন অবামেয়াং। ২০১৩-তে আর্টেটা এবং ২০১৯-এ অবামেয়াংয়ের পার্থক্য কেবল ম্যাচের ফলাফলে। লাল কার্ড দেখলেও ২-০ গোলে ম্যাচটি জিতেছিলেন আর্টেটা, গোল করেও ১-১ ব্যবধানে ড্র করেছে অবামেয়াংয়ের আর্সেনাল।

    আরও এক জায়গায় মিল আছে দুজনের। দুই ম্যাচে আর্টেটা এবং অবামেয়াং ছিলেন আর্সেনালের অধিনায়ক।  আর্সেনালের হয়ে মাত্র ৩য় ফুটবলার হিসেবে একই ম্যাচে গোল এবং লাল কার্ড দেখলেন অবামেয়াং। প্রিমিয়ার লিগে শেষ ৫ ম্যাচের প্রথমার্ধে লিডে থেকেও জয় পায়নি আর্সেনাল। আরও এক ম্যাচে পয়েন্ট হারিয়ে টেবিলের ১০-এ থাকল আর্টেটার দল।