• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    কিক অফের আগে: দুর্বার অ্যানফিল্ডে ইউনাইটেডের অনুপ্রেরণা 'হ্যাটট্রিক'

    কিক অফের আগে: দুর্বার অ্যানফিল্ডে ইউনাইটেডের অনুপ্রেরণা 'হ্যাটট্রিক'    

    কবে, কখন

    লিভারপুল-ম্যানচেস্টার ইউনাইটেড

    অ্যানফিল্ড, ২০১৯-২০ প্রিমিয়ার লিগ

    বাংলাদেশ সময় রাত ১০.৩০


    ম্যানচেস্টার সিটি, চেলসি, টটেনহাম হটস্পার, আর্সেনাল- এই মৌসুমে প্রিমিয়ার লিগে লিভারপুলকে আটকাতে পারেনি কোনো দলই। গত অক্টোবরে ওল্ড ট্রাফোর্ডে আরেকটু হলেই সে কাজটা করে ফেলত ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু শেষের দিকে অ্যাডাম লালানার গোলে হার এড়িয়েছিল লিভারপুল। অ্যানফিল্ডে ক্লপের দলের বিপক্ষে ইউনাইটেডের অনুপ্রেরণা রেকর্ড বধের 'হ্যাটট্রিক'। ২০০৪ সালে লিগে আর্সেনালের টানা ৪৯ এবং ২০০৬ সালে চেলসির টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার ভেঙেছিল ‘রেড ডেভিল’রাই। 

    ওল্ড ট্রাফোর্ডের ম্যাচের পরের মাস তিনেকে দুর্বার লিভারপুলকে আটকাতে পারেনি কেউ, অন্যদিকে একের পর এক হতাশাজনক পারফর‍্যান্সে শীর্ষ চার থেকে আরও দূরে সরে গেছে ইউনাইটেড। অ্যানফিল্ডে তাই ফেভারিট ক্লপের দলই, কিন্তু শত হলেও লিভারপুল-ইউনাইটেড ম্যাচের উত্তাপটা ঠিকই টের পাচ্ছে প্রিমিয়ার লিগ।

    গত বছরের জানুয়ারিতে সিটির কাছে হারের পর প্রিমিয়ার লিগে টানা ৩৮ ম্যাচ অপরাজিত আছে লিভারপুল। ওল্ড ট্রাফোর্ডে লালানা গোল না করলে হয়তো ২৬-এই আটকে যেত লিভারপুলের লিগে টানা জয়ের রেকর্ড। অ্যানফিল্ডে ‘আন্ডারডগ’ হিসেবেই নামবে ইউনাইটেড।

     

     

    অ্যানফিল্ডে শেষ ৩ বছর জিততে পারেনি ইউনাইটেড। তবে লিগে সাম্প্রতিক রেকর্ডটা ইউনাইটেডের পক্ষেই, শেষ ১১ দেখায় লিভারপুলের কাছে মাত্র ১বার হেরেছে ইউনাইটেড (৫ জয়, ৫ ড্র)। প্রিমিয়ার লিগ টেবিলের দু’দলের পয়েন্ট ব্যবধান ২৭ হলেও আরও একদিক দিয়ে লিভারপুলের চেয়ে এগিয়ে আছে ‘রেড ডেভিল’রা। ইউরোপের অন্যতম দুর্ধর্ষ ত্রয়ী সালাহ-ফিরমিনো-মানের (৩৮) চেয়ে এই মৌসুমে গোল বেশি ইউনাইটেডের রাশফোর্ড-গ্রিনউড-মার্শিয়ালের (৩৯)।

     

     

    দলের খবর

    ইনজুরি কাটিয়ে লিভারপুলের একাদশে ফিরতে পারেন ফাবিনহো এবং জোয়েল মাতিপ। ইউনাইটেডের বিপক্ষে থাকছেন না জেমস মিলনার, দেয়ান লভ্রেন এবং নাবি কেইটা। অ্যানফিল্ডে পল পগবা এবং স্কট ম্যাকটমিনেকে পাচ্ছেন না সোলশার। জোর অনিশ্চয়তা আছে মার্কাস রাশফোর্ডের খেলা নিয়েও।

    সম্ভাব্য মূল একাদশ

    লিভারপুল (৪-৩-৩): অ্যালিসন; আলেকজান্ডার-আর্নল্ড, গোমেজ, ভ্যান ডাইক, রবার্টসন; ফাবিনহো, ওয়াইনাল্ডাম, হেন্ডারসন; সালাহ, ফিরমিনো, মানে

    ম্যানচেস্টার ইউনাইটেড (৪-৩-৩): ডি গেয়া; ওয়ান-বিসাকা, ম্যাগুয়ের, লিন্ডেলফ, শ; ফ্রেড, মাতিচ, মাতা; পেরেইরা, গ্রিনউড, মার্শিয়াল

    সংখ্যায় সংখ্যায়

    • ইউনাইটেডের বিপক্ষে খেলা ১০ ম্যাচে মাত্র ২বার জিতেছেন ক্লপ
    • ১৯৭৯-এর পর লিগে টানা ৩বার অ্যানফিল্ডে হারেনি ইউনাইটেড

    প্যাভিলিয়ন প্রেডিকশন: লিভারপুল ২-০ ইউনাইটেড