• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    বর্ণবাদের জন্য এভরার কাছে ক্ষমা চেয়েছিল লিভারপুল

    ২০১১ সালে অ্যানফিল্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে লেফটব্যাক প্যাট্রিস এভরার উদ্দেশ্যে বর্ণবাদী মন্তব্য করেছিলেন সাবেক লিভারপুল স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ঐ ম্যাচের পর সুয়ারেজকে ৮ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছিল ইংলিশ এফএ। এভরা বলছেন ঘটনার প্রায় এক দশক পর অবশেষে এভরার কাছে ক্ষমা চেয়েছে 'অল রেড'রা। 

     

     

    ১৯ জানুয়ারি লিভারপুল বনাম ইউনাইটেড ম্যাচে স্কাই স্পোর্টসে অতিথি পণ্ডিত হিসেবে এসেছিলেন এভরা। সেখানে সুয়ারেজের ব্যবহারের জন্য লিভারপুল ক্ষমা চেয়েছিল কি না, এমন প্রশ্নে এভরা জানান, "লিভারপুলের প্রধান নির্বাহী পিটার মুর আমাকে একটি চিঠি দিয়ে ঐ ঘটনার কারণে ক্ষমা চেয়েছিলেন। এর আগে গত বছরের অক্টোবরে সাবেক লিভারপুল ডিফেন্ডার জেমি ক্যারাঘারও আমার কাছে ক্ষমা চেয়েছিলেন। ঘটনার অনেক দিন পেরিয়ে গেছে ঠিকই, কিন্তু তারপরও তাদের এমন ব্যবহার আমার খুবই ভাল লেগেছে।"

    "শুরুতে আমার কাছে খুব খারাপ লেগেছিল এই ভেবে যে এরকম একটি ঘটনার পরও লিভারপুল আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। কিন্তু এখন আর এসব নিয়ে ভাবছি না। তাদের জন্য শ্রদ্ধা এবং ভালবাসা।" ২০১১ সালে ঐ ঘটনায় সুয়ারেজের নিষেধাজ্ঞার পর তার সমর্থনে টি-শার্ট পড়ে পরের ম্যাচে মাঠে নেমেছিল লিভারপুল। বর্ণবাদের ঘটনায় 'অল রেড'দের এমন অবস্থানে ব্যাপক সমালোচনা সইতে হয়েছিল তাদের।