• বাংলাদেশের পাকিস্তান সফর
  • " />

     

    টেস্ট অধিনায়কত্বে 'ভরসা' রাখা হচ্ছে মুমিনুলের ওপরই

    ভারত সফরের মতো পাকিস্তান সফরের দুটি টেস্ট ও দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টেও বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মুমিনুল হক। তার ওপরই ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট, জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন। 

    সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার পর ভারত সফরে দুটি টেস্টের জন্য ভারপ্রাপ্ত অধিনায়ক করা হয়েছিল মুমিনুলকে। দুই টেস্টের সেই সিরিজে বাংলাদেশ হয়েছিল হোয়াইটওয়াশ, দুই টেস্টেই টসসহ একাদশ নির্বাচনের সিদ্ধান্ত হয়েছিল প্রশ্নবিদ্ধ। ব্যাটিংয়েও নিজেকে হারিয়ে খুঁজেছিলেন এই বাঁহাতি। 

    সেসব অবশ্য মুমিনুলকে আবারও দায়িত্ব দিতে বাধা হচ্ছে না। মিনহাজুল বলছেন, রবিবার ঘোষণা করতে যাওয়া দলে তাদের অধিনায়ক মুমিনুলই, “আগের দুটি টেস্টের মতো আগামী তিন টেস্টেও মুমিনুলের হাতে অধিনায়কের দায়িত্ব থাকবে। আমরা ওর ওপরই ভরসা রাখছি। আগামী রবিবার দল ঘোষণা হবে। যেহেতু পরপর তিনটি টেস্ট, এই কারণে আমরা তিন ম্যাচের জন্য ১৪ জনের দল দেবো।”

    আপাতত বিসিএলে ইস্ট জোনকে নেতৃত্ব দিচ্ছেন মুমিনুল। 

    অবশ্য এই তিন টেস্টের একই দল দেওয়ার ক্ষেত্রে একটি বাধা হতে পারে মুশফিকুর রহিম। পাকিস্তান সফরে যাবেন না বলে তাকে টেস্ট দলে রাখার কথা নয়, আবার জিম্বাবুয়ের বিপক্ষেও মুশফিককে না ফেরানোর কারণ নেই তেমন। সেক্ষেত্রে একজনকে স্ট্যান্ডবাইয়ে রেখে কাজ চালানো হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক। 

    তিন দফা পাকিস্তান সফরের দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে একটি টেস্ট খেলবে বাংলাদেশ, যেটি হবে ৭-১১ ফেব্রুয়ারি। এরপর ২২-২৬ ফেব্রুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুরে হবে একমাত্র টেস্ট। ১১ মার্চ শেষ হবে জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ, এরপর আবারও পাকিস্তান গিয়ে একটি করে ওয়ানডে ও টেস্ট খেলবে বাংলাদেশ। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন