• ভারতের নিউজিল্যান্ড সফর
  • " />
    X
    GO11IPL2020

     

    ভারতের টেস্ট দলে ফিরলেন বুমরা-ইশান্ত

    নিউজিল্যান্ডের বিপক্ষে ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ভারত। দীর্ঘ চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার জসপ্রিত বুমরা। দলে ফিরেছেন ইশান্ত শর্মা এবং পৃথ্বী শও, যদিও ইশান্ত শর্মাকে ম্যাচের আগে আরেক দফা ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে হবে। গত জানুয়ারিতে রঞ্জি ট্রফি খেলার সময় গোড়ালির চোটের কারণে মাঠের বাইরে চলে যান এই পেসার। বর্তমানে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমীতে অনুশীলন করছেন তিনি।

    রোহিত শর্মা টেস্ট দলে না থাকায় মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে দ্বিতীয় ওপেনারের জায়গায় শুভমান গিল এবং পৃথ্বী শ-র মধ্য থেকে যেকোনো একজন সুযোগ পাবেন। সম্প্রতি ভারতের এ দলের হয়ে নিউজিল্যান্ড সফরে প্রথম চার দিনের ম্যাচে ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছিলেন শুবমান গিল। অন্যদিকে ২০১৮ সালে শেষ টেস্ট খেলা পৃথ্বী শ ইনজুরি এবং ডোপ আইন লঙ্ঘন করার জন্য দীর্ঘদিন টেস্ট দলের বাইরে ছিলেন। গত কিছুদিনে ভারতের এ দলের হয়ে নিজেকে প্রমাণ করেছেন। তাই ওপেনিংয়ে মায়াঙ্কের সঙ্গি হিসেবে শুবমান বা পৃথ্বীর মাঝ থেকে একজনকে বেছে নেয়াটা টিম ম্যানেজমেন্টের জন্য বেশ কঠিন হবে। 

    দলে পাঁচ পেসারের সাথে স্পিন বিভাগ সামলানোর জন্য রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। ঠিক এক বছর আগে ভারতের কোচ রবি শাস্ত্রী স্পিনার কুলদিপ যাদবকে বিদেশের মাটিতে ভারতের মূল স্পিনার হিসেবে দেখছিলেন । কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য ঘোষিত টেস্ট দলে জায়গা হয়নি তার।

    পিঠের চোটের জন্য দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিপক্ষে সিরিজ মিস করেছিলেন ভারতীয় পেস আক্রমণের অন্যতম স্তম্ভ জসপ্রিত বুমরা। তবে জাতীয় দলের জার্সিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ফেরার পর টেস্ট দলের দরজাটা আপনিই খুলে গেছে বুমরার জন্য।

    কিউইদের বিপক্ষে ২ টেস্টের সিরিজ খেলবে ভারত। ২১ শে ফেব্রুয়ারি থেকে ওয়েলিংটনে প্রথম টেস্ট এবং ২৯ তারিখ থেকে ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন