• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    অলিম্পিকে খেলার সিদ্ধান্ত সালাহ আর লিভারপুলের ওপরেই

    লিভারপুলে পরের মৌসুমের শুরু থেকে মোহামেদ সালাহ খেলতে পারবেন তো? মিশরের অলিম্পিক দলের ৫০ সদস্যের দলে সালাহকে রাখার পর প্রশ্নটা উঠে গেছে। তবে মিশরের ফুটবল ফেডারেশন এই সিদ্ধান্ত নেওয়ার পর সালাহ ও লিভারপুলের ওপরেই ছেড়ে দিয়েছে।

    অলিম্পিক কোনো দেশই জাতীয় দল পাঠায় না, মুলত অনূর্ধ্ব ২৩ ফুটবলারদের পাঠানো হয় সেখানে। ২৩ বছরের বেশি বয়সী তিন জন ফুটবলার খেলানোর সুযোগ থাকে অবশ্য। সালাহকে সেভাবেই দলে চাইছে মিশর। কিন্তু কোপা, বিশ্বকাপ, ইউরো বা আফকনের মতো অলিম্পিকের জন্য খেলোয়াড় ছেড়ে দিতে বাধ্য নয় ক্লাবগুলো। তবে অনেক সময় খেলোয়াড়দের ইচ্ছার ওপর নির্ভর করে ক্লাবগুলো অবশ ছেড়ে দিতে রাজি হয়। ২০০৮ বেইজিং অলিম্পিকের সময় গার্দিওলা যেমন মেসিকে ছেড়ে দিয়েছিলেন।

    সালাহর ক্ষেত্রেও তেমন হবে বলে আশা করছে মিশরের ফুটবল ফেডারেশন। সালাহর এজেন্ট জানিয়েছেন এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এবারের টোকিও অলিম্পিক শুরু হবে ২২ জুলাই থেকে, জনের মধ্যে ১৮ সদস্যের দলের নাম ঘোষণা করবে মিশর। আফ্রিকার দেশটির ফেডারেশনের আশা, এর মধ্যেই সালাহকে হয়তো রাজি করাতে পারবেন তারা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন