• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    পিএসজির জয়ে লাল কার্ড দেখলেন নেইমার

    পিএসজির জয়ে লাল কার্ড দেখলেন নেইমার    

    রবিবার রাতে বোর্দোকে ৪-৩ গোলে হারিয়ে শিরোপার দিকে আরেকটু এগিয়েছে পিএসজি। এডিনসন কাভানি পিএসজির প্রথম খেলোয়াড় হিসেবে ২০০ তম গোল পেয়েছেন। কিলিয়ান এমবাপেও নতুন আরেক রেকর্ড গড়েছেন। তবে ম্যাচ শেষে সব শিরোনাম আসলে কেড়ে নিয়েছেন নেইমার। এবার অবশ্য কারণটা ভিন্ন, পিএসজি ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো লাল কার্ড দেখেছেন তিনি। 

    ঘরের মাঠে বোর্দোর বিপক্ষে ম্যাচে যোগ করা সময়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছেন নেইমার। নিজে প্রথমে  ফুটবলারের ট্যাকেলের শিকার হয়ে পরের মুহুর্তেই বোর্দোর ইয়াসিন আদলিকে লাথি মেরে মাটিতে ফেলে দেন ব্রাজিলিয়ান। প্রথমার্ধের যোগ করা সময়ে প্রথম হলুদ কার্ডটি দেখেছিলেন নেইমার। বোর্দো তখন ২-২ গোলে সমতা এনেছিল ম্যাচে। ওই গোল নিয়েই বিতর্ক করতে গিয়ে নেইমার প্রথম কার্ডটি দেখেছিলেন।



    এই নিয়ে দ্বিতীয়বারের মতো লিগ আঁ-তে লাল কার্ড দেখতে হলো ২৮ বছর বয়সীকে। নেইমার ফ্রান্সে আসার পরের সময় থেকে তার ক্লাবের একমাত্র প্রেসনেল কিমপেম্বে নেইমারের চেয়ে বেশি লাল কার্ড দেখেছেন।

    নেইমারের লাল কার্ড নিয়ে অবশ্য পিএসজি কোচ থমাস তুখলের তেমন কোনো অভিযোগ নেই। তিনি এটাকে বলছেন, 'হিউম্যান রিঅ্যাকশন'। "আমাদের পুরো পরিস্থিতি নিয়ে কথা বলতে হবে। সে (নেইমার) নার্ভাস হয়ে যায় এর পর সে প্রতিক্রিয়া দেখায়। মানুষ মাত্রই এমন। ও লাল কার্ড দেখে অথচ বোর্দো খেলোয়াড় হলুদ কার্ডও পেল না।

    এই জয়ে পিএসজি এখন শীর্ষস্থানে ১৩ পয়েন্টে এগিয়ে। বোর্দোর বিপক্ষে মার্কিনিয়োস করেছেন জোড়া গোল, বাকি দুইটি করেছেন কাভানি ও কিলিয়ান এমবাপে। পিএসজির মাঠে অবশ্য শুরুতে এগিয়ে গিয়েছিল বোর্দোই।  ২৫ মিনিটে দলকে সমতায় ফেরান কাভানি। এর প্রথমার্ধের যোগ করা সময়ে আবার দুই দলই একটি করে গোল করে। ৬৩ মিনিটে মার্কিনিয়োস করেন নিজের দ্বিতীয় গোল। আর মিনিট ছয় পর এমবাপে ব্যবধান করেন ৪-২। এই নিয়ে গত ৪ মৌসুম ধরে লিগে প্রতিবার অন্তত ২০টি গোলে অবদান থাকল এমবাপের। আর কোনো ফ্রেঞ্চ ফুটবলারের নেই এই রেকর্ড। ৮৩ মিনিটে বোর্দোর রুবেন পেদ্রো গোল করে ম্যাচে উত্তেজনা ফিরিয়ে এনেছিলেন। তার শেষটা হয়েছে নেইমারের লাল কার্ড দেখে।