• বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ
  • " />

     

    মাঠে গড়াল বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ

    মাঠে গড়াল বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ    

    বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী প্রতিযোগতার দিন শুরু হয়েছে মেয়েদের হ্যান্ডবল দিয়ে। বিজেএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজিতে অনুষ্ঠেয় আজকের দিনে জয় পেয়েছে ইসলামিক বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল ইউনিভার্সিটি, ঢাকা বিশ্ববিদ্যালয়।

     দিনের প্রথম ম্যাচে ইসলামিক বিশ্ববিদ্যালয় ৮-১ গোলে হারিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে। জাতীয় বিশ্ববিদ্যালয় এরপর ওয়াক ওভার পেয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটির বিপক্ষে। ড্যাফোডিল ইউনিভার্সিটি ৮-১ গোলে হারিয়েছে সাউথ ইস্ট ইউনিভার্সিটিকে। জাহাঙ্গীরনগর এরপর জয়ের ধারায় ফিরেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ১০-১ গোলে হারিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ৪-২ গোলে হারিয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটি। আর দিনের শেষ ম্যাচে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালের বিপক্ষে ওয়াকওভার পেয়েছে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়।

    পোলারের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সর্ববৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতা এবার মুজিববর্ষে হচ্ছে আরও বড় পরিসরে।  ১০১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এবারের আসরে ৫৮৭টি আসরের জন্য লড়বে প্রায় ৬ হাজারের কাছাকাছি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এদের মধ্যে নারী ক্রীড়াবিদ থাকছেন ১২০০ জন। 

    এবারের আসরে সব মিলে থাকছে ১২টি ইভেন্ট। অ্যাথলেটিকস, ফুটবল, ক্রিকেট, বাস্কেটবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, ভলিবল, সাইক্লিং, সাঁতার, হ্যান্ডবলের সঙ্গে এবার নতুন করে যোগ হচ্ছে দাবা ও কাবাডি। সব মিলে ৬৮৭টি পদকের জন্য হবে ৪২টি পৃথক পৃথক প্রতিযোগিতা। এখান থেকে একটি বিশ্ববিদ্যালয় পাবে চ্যাম্পিয়নের স্বীকৃতি। আর একজন করে পুরুষ ও নারী খেলোয়াড় পাবে সেরার পুরস্কার। দেশের ১৩টি বিশ্ববিদ্যালয়ে হবে এবারের আসর।