• বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ
  • " />

     

    ফুটবলে জয় পেয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়, বিইউএফটি

    ফুটবলে জয় পেয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়, বিইউএফটি    

    বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০২০ এর আজকের দিনে ফুটবলে জয় পেয়েছে ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ, পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইসলামী বিশ্ববিদ্যালয় এবং বিজেএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি।

    সাভারের গণবিশ্ববিদ্যালয় মাঠে আজকের ম্যাচে ইসলামী বিশ্ববিদ্যালয় ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়কে। বিজেএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিকে। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে ওয়াকওভার পেয়েছে ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ, পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশ ওয়াকওভার পেয়েছে সাউদার্ন ইউনিভার্সিটির বিপক্ষে।

    পোলারের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সর্ববৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতা এবার মুজিববর্ষে হচ্ছে আরও বড় পরিসরে।  ১০১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এবারের আসরে লড়বে প্রায় ৬ হাজারের কাছাকাছি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এদের মধ্যে নারী ক্রীড়াবিদ থাকছেন ১২০০ জন। 

    এবারের আসরে সব মিলে থাকছে ১২টি ইভেন্ট। অ্যাথলেটিকস, ফুটবল, ক্রিকেট, বাস্কেটবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, ভলিবল, সাইক্লিং, সাঁতার, হ্যান্ডবলের সঙ্গে এবার নতুন করে যোগ হচ্ছে দাবা ও কাবাডি। সব মিলে ৬৮৭টি পদকের জন্য হবে ৪২টি পৃথক পৃথক প্রতিযোগিতা। এখান থেকে একটি বিশ্ববিদ্যালয় পাবে চ্যাম্পিয়নের স্বীকৃতি। আর একজন করে পুরুষ ও নারী খেলোয়াড় পাবে সেরার পুরস্কার। দেশের ১৩টি বিশ্ববিদ্যালয়ে হবে এবারের আসর।