• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ৩০ এপ্রিলের আগে ফিরছে না প্রিমিয়ার লিগ

    করোনা ভাইরাসের কারণে আগে এপ্রিলের ৩ তারিখ পর্যন্ত প্রিমিয়ার লিগসহ ইংল্যান্ডে সব ধরনের ফুটবল খেলা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছিল। আজ বৃহস্পতিবার প্রিমিয়ার লিগ ক্লাবগুলোর সঙ্গে জরুরী এক সভায় ৩০ এপ্রিল পর্যন্ত লিগ স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে খেলা শুরুর মতো অবস্থা যখনই তৈরি হবে, তখন বর্তমান ২০১৯-২০ মৌসুমের খেলায় পুনরায় মাঠে গড়াবে।

    বৃহস্পতিবার সকালে ক্লাবগুলোর মাঝে এক কনফারেন্স কলে আসে এই সিদ্ধান্ত। সভার পর এক বিবৃতিতে প্রিমিয়ার লিগ জানিয়েছে,  সবকিছু ঠিকঠাক হলে ২০১৯-২০ মৌসুমের সব খেলা এবং ঘরোয়া ও ইউরোপিয়ান ক্লাবগুলোর ম্যাচগুলো আয়োজন করবে তারা। আর ৩০ এপ্রিলের আগ পর্যন্ত ইংল্যান্ডে পেশাদার ফুটবলের কোনও ম্যাচ না আয়োজনের ব্যাপারেও সিদ্ধান্ত নিয়েছে লিগ কর্তৃপক্ষ।

    লিগ কর্তৃপক্ষ যোগ করেছে, “নিয়মানুযায়ী ১ জুনের পর নতুন মৌসুম নিয়ে কাজ করার কথা। আগের মৌসুম যেভাবেই হোক এই সময়ের আগেই শেষ করার কথা রয়েছে এফএর আইনে। তবে সেই নিয়ম থেকে সরে এসে এফএর বোর্ড চলমান মৌসুম শেষ করার সময় অনির্দিষ্টকালের জন্য বাড়িয়ে নিয়েছে।”

    ইউয়েফার এরই মধ্যে ২০২০ ইউরো একবছর পিছিয়ে ২০২১ সালে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। এফএ তাদের বিবৃতিতে এও জানিয়েছে যে, ইউরো পেছানোর সিদ্ধান্তের মূল কারণ হচ্ছে, যেন এই মৌসুমের ঘরোয়া লিগ এবং ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতাগুলো শেষ করার জন্য পর্যাপ্ত সময় পাওয়া যায়।