• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    বেতন কমতে পারে প্রিমিয়ার লিগের ফুটবলারদের?

    করোনা ভাইরাসের কারণে অর্থনৈতিক ক্ষতি কমিয়ে আনতে খেলোয়াড়দের বেতন কিছুটা কমানোর ব্যাপারে সিদ্ধান্ত নিতে আলোচনায় বসতে যাচ্ছে প্রিমিয়ার লিগ। আগামী ৩ এপ্রিল লিগের ভবিষ্যৎ এবং আনুষঙ্গিক অন্যান্য বিষয় নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করবে প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর প্রধান নির্বাহীরা। সেখানেই এ বিষয়টি নিয়েও আলোচনা হবে বলে জানিয়েছে ইএসপিএন।

    ম্যানচেস্টার ইউনাইটেড, ক্রিস্টাল প্যালেস এবং আর্সেনাল তাদের সকল ম্যাচডে এবং নন-ম্যাচডে স্টাফদের খেলা না থাকলেও স্বাভাবিক প্রক্রিয়ায় বেতন দেওয়া অব্যাহত রেখেছে। আপাতত ৩০ এপ্রিল পর্যন্ত প্রিমিয়ার লিগ স্থগিত রয়েছে। পরিস্থিতির উপর নির্ভর করে আগামীতে স্থগিতের সময় বাড়বে বা কমবে। যদি ৩০ এপ্রিলের পরও লিগ মাঠে নামাতে অসুবিধা হয়, তথা স্থগিতের সময় যদি আরও বাড়ে, সেক্ষেত্রে খেলোয়াড়দের বেতন কিছুটা কমিয়ে দেওয়া হতে পারে। 

    ম্যাচ মাঠে না গড়ানোর ফলে ম্যাচডে আয় এবং ব্রডকাস্টিং থেকে প্রাপ্ত আয় থেকে আপাতত বঞ্চিত হচ্ছে ক্লাবগুলো। যদিও খেলা শুরু হলে এর সবই যোগ হবে তখন, তবে বর্তমান অবস্থায় ক্লাবগুলোর অর্থনৈতিক অবস্থা ঠিক রাখতে খেলোয়াড়দের বেতন কমিয়ে আনার সিদ্ধান্ত অনিবার্য হিসেবে গণ্য করছে প্রিমিয়ার লিগ।

    বর্তমানে প্রিমিয়ার লিগ ক্লাবগুলোর সকল অফিসিয়াল কার্যক্রম ঘর থেকে পরিচালিত হচ্ছে। খেলোয়াড়রাও নিজ নিজ বাসায় নিজেদের ফিট রাখছেন এবং ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন করছেন।