• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    চিকিৎসকদে্র 'ইউ উইল নেভার ওয়াক অ্যালোন' শুনে কাঁদলেন ক্লপ

    করোনা ভাইরাস বিশ্বকে প্রায় অবরুদ্ধ করে রেখেছে। ঘর থেকে বের হওয়া মানেই যেন যেচে নিজেকে করোনার ঝুঁকিতে ফেলা। তবে এমন অবস্থাতেও চিকিৎসকরা তাদের মহান পেশার মান রেখে করোনা আক্রান্তদের শুশ্রূষা করে যাচ্ছেন বিপদের পরোয়া না করে। করোনার বিপক্ষে যুদ্ধের ‘ফ্রন্টলাইনে’ দাড়িয়ে লড়াই করা সেই চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে সব শ্রেণি-পেশার মানুষ। আর তেমনই কৃতজ্ঞতা জানানোর একটি দৃশ্যের ভিডিও দেখে নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি লিভারপুল ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ।

    করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা হচ্ছে-- এমন একটি হাসপাতালে লিভারপুলের ক্লাব অ্যানথেম ‘ইউ উইল নেভার ওয়াক অ্যালোন’ গানটি গেয়ে ডাক্তার এবং নার্সদের উদ্দীপ্ত করার সেই ভিডিও দেখে অশ্রু সংবরণ করতে পারেননি ক্লপ, “আমার ইংরেজি খুব একটা ভালো নয়। তাই হয়ত আমার আবেগ ঠিকভাবে প্রকাশ করতে পারছি না। তবে এটা অসাধারণ ছিল, দারুণ ছিল। আমি গতকাল একটা ভিডিও দেখেছি, যেখানে আইসিইউর বাইরে লোকজন ‘ইউ উইল নেভার ওয়াক অ্যালোন’ গানটি গেয়েছিল, আমি সাথে সাথেই কান্নায় ভেঙ্গে পড়েছিলাম।”

    “এটা অবিশ্বাস্য। এটা দেখায় যে, এই লোকগুলো শুধু কাজই করছে না বরং নিজেদের মনোবলকেও দারুণভাবে চাঙ্গা রাখছে।”

    প্রিমিয়ার লিগে শিরোপা থেকে মাত্র ২ জয় দূরে আছে লিভারপুল। প্রথম লিগ শিরোপা যখন হাত ছোঁয়া দূরত্বে, তখনই করোনার প্রকোপে বন্ধ হয়ে গেছে খেলা। যদিও প্রিমিয়ার লিগ বলছে, যখনই খেলা শুরু হবে, চলতি মৌসুমের খেলাই মাঠে গড়াবে। তবে এফএ গতকাল বৃহস্পতিবার এই মৌসুমের নন-লিগ ফুটবল বাতিল করার ফলে আবারও প্রশ্ন জেগেছে, আদৌ এফএ পূর্বের বক্তব্যে স্থির থাকবে তো?