• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সিটির গুন্দোয়ান বলছেন, লিভারপুলেরই শিরোপাটা প্রাপ্য

    করোনা ভাইরাসের কারণে ফুটবল এখন থমকে আছে। ইউরোপজুড়ে চলতি মৌসুমের খেলা আগামী মৌসুম শুরু হওয়ার নির্ধারিত সময়ের আগে অন্তত শুরু করা যাবে কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে। যদি জুনেও খেলা মাঠে না গড়ায় তাহলে শীর্ষ লিগগুলোতে শিরোপা কিভাবে নির্ধারিত হবে বা মৌসুম বাতিল হয়ে যাবে কিনা তা নিয়ে ইউরোপের অন্য লিগগুলোতে খুব একটা মাথাব্যথা দেখা না গেলেও প্রিমিয়ার লিগ এক্ষেত্রে ব্যতিক্রম। শিরোপা লিভারপুলকে দেওয়া হবে কিনা, চ্যাম্পিয়নস লিগ স্পটগুলো কারা পাবে, অবনমিত হবে কোন দলগুলো নাকি মৌসুম বাতিল হবে, তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। এই যেমন এবার ম্যানচেস্টার সিটির জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্দোয়ান বলছেন, মৌসুম আর শুরু করা না গেলে ‘লিভারপুলকেই শিরোপা দিয়ে দেওয়া উচিৎ’।

    জার্মান ব্রডকাস্টার জেডডিএফ-এর সঙ্গে কথা বলতে গিয়ে নিজের দল ম্যান সিটির চেয়ে ২৫ পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকা প্রতিদ্বন্দ্বী লিভারপুলের হাতেই শিরোপা তুলে দেওয়াকে ‘ন্যায়সঙ্গত’ বলে মানছেন গুন্দোয়ান, “আমার মতে সেটাই ঠিক হবে। ক্রীড়াবিদ হিসেবে আপনাকে সৎ হতে হবে। বিষয়টি নিয়ে বিভিন্ন ধরনের মত আছে। যেসব ক্লাব খুব ভালো একটা মৌসুম কাটাচ্ছিল, তারা অবশ্যই চাইবে না লিগ বাতিল হোক। আর যারা খুব একটা ভালো খেলছেনা তারা হয়ত বা লিগ বাতিল হলে স্বস্তি পাবে।”

    এদিকে করোনা ভাইরাসের কারণে বেতন কর্তনের বিষয়টিকেও খুব বড় করে দেখছেন না গুন্দোয়ান, “এটা অবশ্যই ঠিক আছে। যদিও ইংল্যান্ডে এই বিষয়গুলো নিয়ে এখনও কোনও কথা হয়নি। ইংলিশ ক্লাবগুলো অর্থনৈতিকভাবে শক্তিশালী হওয়াতেই মনে হয় বিষয়টি নিয়ে এখনও কথা হয়নি। আমার এতে কোনও সমস্যা নেই, তবে যদি কোনও খেলোয়াড়ের সমস্যা থাকে, সেটিকেও আমলে নিতে হবে।”