• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    জিরুকে 'জিরো' বানিয়ে নিজের সঙ্গে তুলনাতেই গেলেন না বেনজেমা

    দুজনই ফ্রান্সের হয়ে খেলেছেন, দুজনই স্ট্রাইকার। একজনের জন্য ফ্রান্সের দরজা বন্ধ, আরেকজনকে নিয়ে অনেক সমালোচনা থাকলেও কোচ তার কার্যকরিতা নিয়ে সন্তুষ্ট।  প্রথমজন করিম বেনজেমা, আরেকজন অলিভিয়ের জিরু। ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন জিরু, তবে বেনজেমা তার অবদানটা দেখছেন খাটো করেই। নিজের সঙ্গে তার তুলনাও দিতে চান না রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার।

    ‘লকডাউন’-এর এই অবসর সময়টায় অনেক খেলোয়াড়ই এখন নিয়মিত ভক্তদের সঙ্গে যোগাযোগ রাখতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘লাইভ’ সেশন করছেন। ইনস্টাগ্রামে তেমনই এক লাইভ সেশনে কোনও এক ভক্তের জিরুকে নিয়ে প্রশ্নের জবাবে বিস্ফোরক মন্তব্যটি করে বসেন বেনজেমা, “ফর্মুলা ওয়ানের গাড়ি আর থিম পার্কের গো-কার্টের মধ্যে পার্থক্যটা আপনাকে বুঝতে হবে। আমি অনেক সদয় হয়েই এটা বলছি। আমি জানি আমি ফর্মুলা ওয়ান গাড়ি। ফ্রান্সের হয়ে গ্রিজমান এবং এমবাপ্পেই তো আসল কাজ করে, আর সে (জিরু) তো শুধু ছুটো কাজ করে। সবাই কি তার খেলা পছন্দ করে? আমি জানি না।”

    জিরুর কাছ থেকে অবশ্য বেনজেমার এমন বক্তব্যের জবাব এখনও পাওয়া যায়নি। রিয়াল মাদ্রিদের হয়ে ৫০০-এর বশি ম্যাচ খেলা বেনজেমা এই মৌসুমে ছিলেন দারুণ ফর্মে। ৩২ ম্যাচ খেলে চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৯ গোল করেছেন তিনি। অপরদিকে চেলসিতে জিরুর সময়টা খুব একটা ভালো কাটছে না। এই মৌসুমে লিগে এখন পর্যন্ত মোটে ৫টি ম্যাচে শুরু থেকে খেলার সুযোগ পেয়েছেন তিনি।