• সিরি আ
  • " />

     

    "আর্জেন্টিনায় তোমাকে আমরা ঘৃণা করি, রোনালদো"

    ক্রিশ্চিয়ানো রোনালদোর ভক্ত কোথায় নেই? 

    এ প্রশ্নের জবাবটা কি খুব সহজ? পাউলো দিবালা অবশ্য সহজ করেই বলেছেন, আর্জেন্টিনায় রোনালদোর কোনও ভক্ত নেই। মেসির দেশ আর্জেন্টিনায় কেউ পছন্দ তো করেই না রোনালদোকে, উল্টো পর্তুগিজ ফুটবলারকে রীতিমত ঘৃণা করে আর্জেন্টাইনরা- আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফই) সাথে এক সাক্ষাৎকারে এমন বলেছেন তার জুভেন্টাস সতীর্থ দিবালা।

    রোনালদো এবং মেসির দ্বৈরথটা শুধু ফুটবলেই নয়, ক্রীড়া জগতের ইতিহাসেই অন্যতম সেরা প্রতিদ্বন্দ্বিতাগুলোর একটি। তাদের ভক্তদের মধ্যেও এই প্রতিদ্বন্দ্বিতার আগুনের আঁচ পাওয়া যায়। মেসির দেশ আর্জেন্টিনায় যেমন মেসি ভক্তরা রোনালদোর প্রতিটি পদক্ষেপকে ঘৃণা করে, দিবালা সাক্ষাৎকারে সেই বিষয়টিই মজার ছলে তুলে ধরেছেন, “আমি বলেছি ক্রিশ্চিয়ানোকে, যে আর্জেন্টিনায় লোকজন তোমাকে তোমার ভাবভঙ্গি, চাল-চলন সব কিছুর জন্য ঘৃণা করে। তবে সত্যি বলতে আমি এখানে এসে তোমাকে কাছ থেকে দেখে অবাক হয়েছি।”

    এদিকে গত গ্রীষ্মে জাতীয় দলের হয়ে খেলার সময় ‘মেসির সঙ্গে খেলা কঠিন’ মন্তব্য করে আলবিসেলেস্তে ভক্তদের চক্ষুশূল হয়েছিলেন জুভেন্টাস ফরোয়ার্ড দিবালা। তবে এএফই’র সঙ্গে সাক্ষাৎকারে সেই বিষয়টিতেও নিজের বক্তব্য পরিষ্কার করেছেন তিনি, “আমি কোনও সতীর্থের সমালোচনা করার জন্য সেটি বলিনি, শুধু এমন একটা বিষয় উল্লেখ করেছিলাম, যেটায় উন্নতির প্রয়োজন ছিল। আমি বিষয়টি নিয়ে মেসির সঙ্গেও কথা বলেছি, কারণ কৌশলগত দিক দিয়ে আমাদের মাঝে মিল অনেক।”

    “বিশ্বকাপ এবং কোপা আমেরিকায় আমি খুব বেশি মিনিট খেলার সুযোগ পাইনি। তবে আমি আর্জেন্টিনার কোচদের প্রতি শ্রদ্ধাশীল, আর আর্জেন্টিনার হয়ে খেলাটাই একটি বিশেষ ব্যাপার।”

    বর্তমানে ইতালিতে করোনা ভাইরাস থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় রয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।