• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ৪ সপ্তাহের মিলিটারি সার্ভিসে অংশ নিচ্ছেন সন

    ৪ সপ্তাহের মিলিটারি সার্ভিসে অংশ নিচ্ছেন সন    

    দক্ষিণ কোরিয়ায় চার সপ্তাহের বাধ্যতামূলক মিলিটারি সার্ভিসে যোগ দিচ্ছেন টটেনহাম ফরোয়ার্ড সন হিউন-মিন। করোনা ভাইরাসের কারণে প্রিমিয়ার লিগ আপাতত বন্ধ থাকায় নিজ দেশে ফিরে গেছেন তিনি। সেখানে দুই সপ্তাহের কোয়ারেন্টিন কাটিয়ে আগামী ২০ এপ্রিল সামরিক বাহিনীতে কাজ শুরু করতে পারেন সন।

    হাতের চোটের কারণে বেশ কিছু দিন ধরেই টটেনহামের জার্সিতে মাঠে নামেননি সন। এরই মাঝে করোনা ভাইরাসের কারণে ইংল্যান্ডে পেশাদার ফুটবল বন্ধ থাকায় তার মাঠে ফেরার দিনক্ষণ আরও প্রলম্বিত হল। শুরুতে ৩০ এপ্রিল পর্যন্ত প্রিমিয়ার লিগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, তবে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের পরবর্তী বৈঠকে লিগ পুনরায় চালুর দিন-ক্ষণ আরও কিছু সময়ের জন্য পিছিয়ে দেওয়া হবে বলে শোনা যাচ্ছে। আর এই সময়টাতেই মিলিটারি সার্ভিসে বাধ্যতামূলক চার সপ্তাহ কাজ করার সম্ভাবনা রয়েছে তার, এখন শুধু প্রিমিয়ার লিগের চূড়ান্ত সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছেন তিনি।

    দক্ষিণ কোরিয়ায় রাষ্ট্রীয় বিধি অনুযায়ী দেশটির প্রত্যেক পুরুষ নাগরিককে অন্তত ২ বছর বাধ্যতামূলক সামরিক বাহিনীতে কাজ করতে হবে। তবে এই বিধিটি খেলোয়াড়দের জন্য শিথিলযোগ্য। যদি কোনও খেলোয়াড় দেশের জন্য আন্তর্জাতিক পর্যায়ে সম্মানজনক কোনও প্রতিযোগিতায় সাফল্য পায় সেক্ষেত্রে এই বাধ্যতামূলক মিলিটারি সার্ভিস থেকে ছাড় পায় তারা। 

    এই জন্য সন ২০১৮-১৯ মৌসুমের মাঝপথে দক্ষিণ কোরিয়ার হয়ে এশিয়ান গেমসে অংশ নিয়ে দেশকে ছেলেদের ফুটবলে স্বর্ণপদক এনে দিয়েছিলেন, এর মাধ্যমে দুই বছরের বাধ্যতামূলক মিলিটারি সার্ভিস থেকে রেহাই পেয়েছিলেন তিনি। তবে এবার হাতে সময় থাকায় চার সপ্তাহের জন্য সেই সার্ভিসে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি, এমনটাই জানাচ্ছে গার্ডিয়ান।