• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    করোনাভাইরাসে মাকে হারালেন গার্দিওলা

    করোনাভাইরাসে মাকে হারালেন গার্দিওলা    

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার মা সালা কারিও  ৮২ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বার্সেলোনার মানরেসা শহরে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। সোমবার ম্যানচেস্টার সিটির অফিসিয়াল টুইটার থেকে নিশ্চিত করা হয়েছে খবর।

    সিটির পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, "ম্যানচেস্টার সিটি গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছে যে পেপ গার্দিওলার মা দোলারেস সালা কারিও করোণাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।  ক্লাবের সবার পক্ষ থেকে আমাদের কোচ ও তার পরিবারের প্রতি গভীর সমবেদনা।"


    কাতালুনিয়ায় নিজ গ্রামে গেল সপ্তাহে প্রায় করোনা মোকাবেলায় এক মিলিয়ন ইউরো অর্থ সহযোগিতা করেছিলেন গার্দিওলা। মায়ের নামে করা তহবিল থেকে বার্সেলোনা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের করোনভাইরাসের চিকিৎসার সরঞ্জাম কেনার কথা ছিল। এর আগে ইংল্যান্ডে লকডাউন ঘোষণার পর এক ভিডিও বার্তায় গার্দিওলা সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছিলেন।

    স্পেনে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩৭ জন। দেশটিতে মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। কাতালুনিয়া রাজ্যের রাজধানী বার্সেলোনা বৈশ্বিক মহামারীতে স্পেনে সবচেয়ে বেশি আক্রান্ত শহরগুলোর একটি। 

    সাবেক বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ কোচ ২০১৬ সালে সিটিজেনদের দায়িত্ব নিয়েছিলেন। এর আগে খেলোয়াড় হিসেবে ১৯৮৪ থেকে ২০০১ সাল পর্যন্ত বার্সেলোনায় খেলেছেন তিনি।