• লা লিগা
  • " />

     

    পদত্যাগ করলেন বার্সেলোনার ৬ বোর্ড সদস্য

    পদত্যাগ করলেন বার্সেলোনার ৬ বোর্ড সদস্য    

    বার্সেলোনার রাহু যোগ কাটছেই না। সেই যে ভালভার্দেকে চাকরীচ্যুত করা দিয়ে শুরু, এরপর বিভিন্ন বিষয় নিয়ে খেলোয়াড়দের সঙ্গে বোর্ডের দ্বন্দ্বের খবর বারবার শিরোনাম হয়েছে। এবার বোর্ডের নিজেদের মধ্যকার বিভেদ ফুটে উঠেছে পরিষ্কারভাবে। কাতালান ক্লাবটির সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর সঙ্গে বিবাদের জের ধরে এবার পদত্যাগ করেছেন ৬ জন বোর্ড সদস্য। এর মধ্য দিয়ে বার্সেলোনার প্রাতিষ্ঠানিক পর্যায়ের সংকট শুধু ঘনীভূতই হলো।

    ক্লাবের ২ সহ-সভাপতি এমিলি রোসো, এনরিকে তোম্বাস এবং চার পরিচালক সিলভিও এলিয়াস, জোসেপ পন্ত, জর্ডি কালসামিগ্লিয়া ও মারিয়া তেক্সিদোর গতকাল বৃহস্পতিবার নিজেদের পদত্যাগপত্র দিয়েছেন, বার্তোমেউর সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে দ্বিমতের জের ধরেই পদ ছেড়েছেন বলে নিশ্চিত করেছেন তারা সবাই।

    ইএসপিএনের সূত্রমতে, আগামী গ্রীষ্মের সভাপতি নির্বাচনের আগে সবাই নিজেদের অন্যের চেয়ে এগিয়ে রাখার লড়াইয়ে নেমেছে। আর এর ফলে জল বার্সার অন্দরমহলে জল শুধু ঘোলাই হচ্ছে। স্পেনে কেউ কেউ বার্সার বর্তমান এই সংকটকে সঙ্গে ক্লাবটির ‘গেম অফ থ্রোনস’ হিসেবে দেখছেন।

    স্প্যানিশ প্রচারমাধ্যম লা ভ্যাঙ্গার্দিয়ায় প্রকাশিত সেই ৬ জনের এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, “আমাদের এই সিদ্ধান্তের পেছনে মূল কারণ হচ্ছে, আমরা জানিনা ভবিষ্যতে সংকটকালীন সময়ে ক্লাব কীভাবে পরিচালিত হবে, বিশেষভাবে করোনাভাইরাস মহামারী পরবর্তী সময়ে ক্লাবের পদক্ষেপ নিয়ে আমরা চিন্তিত।” এছাড়াও সেই বিবৃতিতে ‘দ্রুততম সময়ের মাঝে ক্লাবের নির্বাচন আয়োজন করে ভবিষ্যতে গুরুত্বপূর্ণ বিষয়গুলো সুন্দরভাবে পরিচালনার পথ সুগম করতে’ অনুরোধ করা হয়েছে।

    তবে এই ছয়জনের পদত্যাগের সিদ্ধান্তের কোনও সুদূরপ্রসারী প্রভাব আছে নাকি তা নিয়ে তর্ক হতেই পারে। কারণ পদত্যাগকারী ৬ জনের মাঝে ৪ জনকে এই সপ্তাহের শুরুর দিকে বার্তোমেউ নিজেই ফোন দিয়ে নিজেদের পদ ছাড়তে অনুরোধ করেন। তাদের ওপর সরাসরি অনাস্থার কথা জানিয়ে বার্তোমেউ তখন নিশ্চিত করেন যে, তিনি তার পাশে এমন লোকদেরই চান, যাদের ওপর তিনি আস্থা রাখতে পারেন।