• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    জুনের ৬ তারিখ থেকে শুরু হতে পারে প্রিমিয়ার লিগ

    জুন মাসের ৬ তারিখ আবার প্রিমিয়ার লিগ শুরু করার পরিকল্পনা করছে ইংলিশ ফুটবল লিগ। ইএসপিএনের মার্ক ওগডেন জানিয়েছেন এ খবর। ইএফএলের বিশ্বস্তসূত্রের বরাত দিয়ে এই খবর প্রকাশ করেছে ইএসপিএন।

    অবশ্য এর  পুরোটাই নির্ভর করছে ইংল্যান্ডে সরকারী সিদ্ধান্তের ওপর। তবে ইএফএল চেষ্ট করছে জুনের ৬ তারিখ লক্ষ্য করে প্রস্তুতি সারতে। এই লক্ষ্যে শুক্রবার প্রিমিয়ার লিগের ২০ ক্লাবের সঙ্গে একটি ভিডিও কনফারেন্স হওয়ার কথা ইএফএলের। 

    ইউরোপে একমাত্র বেলারুশ বাদে সবগুলো দেশেই ঘরোয়া লিগ বন্ধ রয়েছে এই মুহুর্তে। লা লিগা ও সিরি আ পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ। তবে বুন্দেসলিগা ও বুন্দেসলিগা ২ এর ক্লাবগুলোকে এরই মধ্যে অনুশীলনের অনুমতি দিয়েছে জার্মানি।

    ইএফএলের সিদ্ধান্ত অনুযায়ী জুন থেকে প্রিমিয়ার লিগসহ চ্যাম্পিনশিপ, লিগ ওয়ান, লিগ টু শুরু হতে পারে। তবে একটা ব্যাপার নিশ্চিত, খেলা শুরু হলেও মাঠ থাকবে ফাঁকা- অর্থাৎ দর্শকদের মাঠে প্রবেশের অনুমতি মিলবে না। এর আগে মে মাসের ১৬ তারিখ থেকে ক্লাবগুলোর জন্য আয়োজন করা হতে পারে মিনি প্রি সিজন টুর্নামেন্ট।
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন