• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    করোনা ভাইরাসে কোমায় মপেঁলিয়ের জুনিয়র সাম্বিয়া

    করোনা ভাইরাসে কোমায় মপেঁলিয়ের জুনিয়র সাম্বিয়া    

    ফ্রেঞ্চ লিগ ওয়ানে প্রথম খেলোয়াড় হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মপেঁলিয়ের মিডফিল্ডার জুনিয়র সাম্বিয়া। গত মঙ্গলবার করোনা শনাক্ত হওয়ার পর তার অবস্থার অবনতি হলে তাকে কৃত্রিম কোমায় রাখা হয়। তবে শুক্রবার তার এজেন্ট জানিয়েছেন, তিনি বর্তমানে ফ্রান্সের হাসপাতালে স্থিতিশীল অবস্থায় রয়েছেন।

    লে প্যারিসিয়েনের সঙ্গে এক সাক্ষাৎকারে সাম্বিয়ার বর্তমান অবস্থা জানিয়েছেন তার এজেন্ট ফ্রেডেরিক গেরা, “শুক্রবারে তার অবস্থার উন্নতিও হয়নি, অবনতিও হয়নি, সে এখন স্থিতিশীল অবস্থায় রয়েছে। এটা মেনে নেওয়া কঠিন। কারণ সে কঠোরভাবে লকডাউন মেনে চলেছিল, সব নিয়ম-কানুন অনুসরণ করছিল। সম্ভবত সে যখন জিনিসপত্র কিনতে বাইরে গিয়েছিল, তখনই ভাইরাসের কবলে পড়েছে সে।”

    বুধবার কোমায় যাওয়ার আগে প্রায় ৩ দিন ধরে সাম্বিয়া অসুস্থ ছিল বলে জানিয়েছেন গেরা, “তিন দিন ধরে ডায়রিয়ায় ভুগছিল সে, তারপর সে হাসপাতালে গিয়ে করোনা পরীক্ষা করায়, তখন রেজাল্ট নেগেটিভ আসে। তবে এরপরই তার অবস্থার অবনতি হয়, ফুসফুসে সমস্যা দেখা দেয়। তখনই তাকে কৃত্রিম কোমায় স্থানান্তরিত করা হয়।”

    ইউরোপের অন্য সব লিগের মতো ফ্রেঞ্চ লিগ ওয়ান-ও করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গত মাসে বন্ধ হয়ে যায়। তবে সম্প্রতি ফ্রান্স ফুটবল ফেডারেশন প্রধান নোয়েল লে গ্রায়েত আগামী জুনে লিগ মাঠে ফেরানোর ইঙ্গিত দিয়েছিলেন। তবে সাম্বিয়ার করোনায় আক্রান্ত হওয়ার লিগ আবারও মাঠে ফেরানোর পরিকল্পনা কতটা বাস্তবায়ন করা যায়, তাই এখন দেখার বিষয়।