• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ৯ জুন থেকে প্রিমিয়ার লিগ শুরুর কথা ভাবছে ক্লাবগুলো

    ৯ জুন থেকে প্রিমিয়ার লিগ শুরুর কথা ভাবছে ক্লাবগুলো    

    ইউরোপে যখন করোনা পরিস্থিতি একটু একটু করে স্থিতিশীল হচ্ছে, প্রিমিয়ার লিগ কবে থেকে আবার চালু হবে সেই আলোচনা শুরু হয়েছে ক্লাবগুলোর। ৩০ এপ্রিল পর্যন্ত প্রিমিয়ার লিগ স্থগিত, তবে ক্লাবগুলো ৯ জুন থেকে আবার লিগ শুরু করা যায় কি না তা নিয়ে এই শুক্রবারে আবার অনলাইন বৈঠকে বসছে। কাল ইংল্যান্ডের ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীও বলেছেন, প্রিমিয়ার লিগ যত দ্রুত সম্ভব শুরু করার চেষ্টা করছেন।

    গত ১৩ মার্চের পর করোনা ভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায় প্রিমিয়ার লিগ। এরপর ইংল্যান্ডে সংক্রমণ ও মৃত্যুর হার দ্রুত ওপরের দিকে ওঠার পর গত কিছুদিন ধরে একটু স্থিতিশীল হতে শুরু করেছে। এখনো ৭ মে পর্যন্ত লকডাউন আছে ইংল্যান্ডে,। তবে আর্সেনাল, ওয়েস্ট হাম, টটেনহাম সীমিত আকারে তাদের অনুশীলন সুবিধা খুলে দিয়েছে। ক্লাবের মূল অনুশীলন এখনও শুরু হয়নি অবশ্য, আপাতত সামাজিক দূরত্ব বজায় রেখে নিজেরা অনুশীলন করতে পারবেন।

    তবে লিগ যদি জুন থেকে শুরু হয়, তাহলে অল্প কিছু সমর্থকদের সামাজিক দূরত্ব মেনে কীভাবে মাঠে আনা যায় তা নিয়ে পরিকল্পনা হচ্ছে। আপাতত দর্শকশূন্য স্টেডিয়ামেই খেলা হওয়ার কথা, তবে সরকার থেকে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে দায়িত্ব দেওয়া হয়েছে যেন সমর্থকদের ভ্রমণ না করিয়ে কীভাবে সামনে তাদের স্টেডিয়ামে আনার ব্যবস্থা করা যায়।