• ক্রিকেটে করোনাভাইরাস
  • " />

     

    ক্রিস গেইল : রামনরেশ সারওয়ান 'করোনাভাইরাসের চেয়েও নিকৃষ্ট'

    সাবেক সতীর্থ রামনরেশ সারওয়ানকে ‘করোনাভাইরাসের চেয়েও নিকৃষ্ট’ বলেছেন ক্রিস গেইল। নিজের ইউটিউব চ্যানেলে সারওয়ানকে ‘সাপ’, ‘বিষ’, ‘প্রতিশোধপরায়ণ’ হিসেবে অভিহিত করেছেন গেইল।

    ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, সিপিএলে জ্যামাইকা তালাওয়াস থেকে এবার সেন্ট লুসিয়া জুকসে গেছেন গেইল। এরপরই ফেটে পড়েছেন জ্যামাইকার সহকারি কোচ সারওয়ানের বিপক্ষে। ১৯৯৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত দুজন একসঙ্গে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছেন, এর আগে ওয়েস্ট ইন্ডিজ অ-১৯ দলেও ছিলেন সতীর্থ। 

    সে সময়েও সারওয়ানকে নিয়ে ‘স্মৃতিচারণ’ করেছেন গেইল, “মনে পড়ে আমরা রুমমেট ছিলাম? তুমি তখনও অভিযোগ করেছিলে, ক্রিস গেইল রাতভর টিভি দেখে, তুমি ঘুমাতে পারো না। তুমি এভাবে কথা বানাতে।” 

    জ্যামাইকা তালাওয়াসের হেড কোচ হতে চেয়েছিলেন সারওয়ান, এমন বলেছেন গেইল, “আমি যখন তালাওয়াসে ফিরে এলাম, সারওয়ান সহকারি কোচ ছিল। আমাদের মাঝে আলোচনা হয়েছিল। সে হেড কোচ হতে চেয়েছিল। আমি বলেছিলাম, এটা কঠিন কাজ, তোমার অভিজ্ঞতা নেই। 

    “যখন তালাওয়াস ছেড়ে এলাম, দলটা দারুণ ছিল। তবে এরপর থেকে যতো অভিযোগ পেয়েছি আমি যখন আমি ছিলাম না সেখানে। এতো সমস্যা ছিল তাদের সারওয়ানকে নিয়ে। (আন্দ্রে) রাসেল অধিনায়ক ছিল, কোচের সঙ্গে তার যতো সমস্যা ছিল! অনেক ক্রিকেটারই সারওয়ানের কারণে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছিল।” 

    “সে যতো মিথ্যা বলতো ক্রিকেটারদের নিয়ে, সে এবং টিম ম্যানেজমেন্টের সম্পর্ক মোটেই ভাল ছিল না। এর মানে তোমার নিজের লোকই তোমাকে দেখতে পারে না। তুমি কতোদূর এসেছো, তারা কোথা থেকে এসেছে- তাতে কিছু যায় আসে না। তারা এখনও তোমাকে বাজে চোখে দেখে। 

    “ওই সময় থেকে (যখন গেইলরা খেলা শুরু করেছিলেন) শুধু আমিই খেলছি এখনও, বাকিরা অবসর নিয়েছে। আমি এখনও টিকে আছি, এবং দৃঢ়ভাবেই এগুচ্ছি। ফলে এটা তাদের আঘাত করে যে ক্রিস গেইল এখনও খেলছে এবং সফল হচ্ছে। আমি অতীতের এবং বর্তমানের ক্রিকেটারদের কথা বলছি। আমি তোমার ব্যাপারটা দেখছি সারওয়ান। অন্যদের ব্যাপারটা সময় হলেই দেখব।” 

    “তুমি কবে ভাল হবে? না, আসলেই। তুমি কবে ঠিক হবে? তুমি এখনও পেছন থেকে লোকের সঙ্গে লাগো। তুমি একটা সাপ। প্রতিশোধপরায়ণ। এই সময়ে তুমি করোনাভাইরাসের চেয়েও নিকৃষ্ট।” 

    ১৯ আগস্ট থেকে শুরু হওয়ার কথা আছে এবারের সিপিএল। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন