• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    প্রধানমন্ত্রীর ঘোষণার পর বাতিল হচ্ছে ফ্রেঞ্চ লিগ

    ফ্রেঞ্চ লিগ আঁ-র ২০১৯-২০ মৌসুম আবার শুরু হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। ফ্রান্স প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপের ঘোষণা অনুযায়ী করোনাভাইরাসের কারণে সেপ্টেম্বরের আগে দেশটিতে কোনো স্পোর্টিং ইভেন্ট আয়োজন হতে পারবে না। সে অনুযায়ী এখন ফ্রেঞ্চ লিগ  বাতিল হতেই চলেছে।  

    “বড় কোনো স্পোর্টিং ইভেন্ট সেপ্টেম্বরের আগে আমরা আয়োজন করার অনুমতি দিচ্ছি না। বিশেষ করে ফুটবলের ২০১৯-২০ মৌসুম আবার শুরু হওয়ার কোনো সম্ভাবনা নেই।”- করোনা পরিস্থিতিতে দেশটির লকডাউন পরিস্থিতির ভবিষ্যত নিয়ে এমন মন্তব্য করেছেন ফ্রান্স প্রধানমন্ত্রী। এর ফলে মে মাসে আবারও অনুশীলনে ফেরার সম্ভাবনা শেষ হয়ে গেল ফ্রান্সের লিগ আঁ ও লিগ টু এর দলগুলোর।  সঙ্গে চাপ বাড়ল ইউয়েফার ওপরও। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেওয়ায় আবারও চলতি মৌসুম চালু হলে পিএসজির কপালে কী হবে- সেসবই এখন নির্ধারণ করতে হবে ইউয়েফাকে। 

    অবশ্য এর পর চূড়ান্ত সিদ্ধান্তের জন্য এখন ফ্রেঞ্চ ফুটবল লিগ কমিটির দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে ফ্রান্সকে। ফুটবল ফেডারেশন ও লিগ কমিটি আগামী মৌসুমের জন্য রেলিগেশন, প্রমোশনের ব্যাপারগুলো নির্ধারণ করবে। 

    লিগ আঁ-তে ২৭ ম্যাচ শেষে ৬৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে ছিল পিএসজি। আর দুইয়ে থাকা মার্শেইয়ের পয়েন্ট ছিল ৫৬। চ্যাম্পিয়ন নির্ধারণ না করে মৌসুম ‘নাল ও ভয়েড’ ঘোষণা করা হলে মোটামুটি নিশ্ছিত লিগ শিরোপাটা হারাতে হবে পিএসজিকে। এর আগে নেদারল্যান্ডসেও শিরোপার নিষ্পত্তি না করেই লিগ মৌসুম শেষ করে দেওয়া হয়েছিল।