• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    করোনাকে হারালেন ফ্যাব্রেগাসের ৯৫ বছর বয়সী দাদী

    ৯৫ বছর বয়সে করোনাভাইরাসকে জয় করেছেন স্পেনের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার সেস্ক ফ্যাব্রেগাসের দাদী। গত মাসে বার্সেলোনার আরেনিস ডি মার শহরের একটি নার্সিং হোমে অবস্থান করা ফ্যাব্রেগাসের দাদীসহ সেখানকার প্রায় ৭০ ভাগ লোক করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে গতকাল বুধবার দাদীর ছবি সহ টুইট করে ফ্যাব্রেগাস জানিয়েছেন, তার দাদী এখন সম্পূর্ণ সুস্থ।

    টুইটের ক্যাপশনে সাবেক আর্সেনাল এবং বার্সেলোনা তারকা লিখেছেন, “৯৫ বছর বয়সে তিনি করোনাভাইরাস জয় করেছেন। গতকাল তার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। আমার দাদী একজন ‘সুপার হিরোইন’। তবে এসবের কিছুই সম্ভব হত না কঠোর পরিশ্রমী ডাক্তার, নার্সদের ছাড়া। তারা তাদের জীবন বাজি রেখে আমাদের সাহায্য করছেন, যাতে আমরা ভালো থাকি এবং একটু ভালোভাবে বাঁচতে পারি।”

    এছাড়া ফ্যাব্রেগাস নার্সিং হোমের সব কর্মীদের প্রতিও সেই টুইটে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন, “বয়স্কদের জন্য প্রতি মুহূর্তে যে ত্যাগ স্বীকার করে রেইমি দে আরেনিস দে মান্টের কর্মীরা, সেজন্য তাদের সবাইকে ধন্যবাদ। আমাদের সব কৃতজ্ঞতা, কোনও কিছুই অসম্ভব নয়, ধন্যবাদ।”

    স্পেনের হয়ে বিশ্বকাপ এবং দুবার ইউরো জয় করা ফ্যাব্রেগাস বর্তমানে ফ্রেঞ্চ ক্লাব মোনাকোর হয়ে খেলছেন। গত মঙ্গলবার মোনাকো যাতে করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে, সেজন্য নিজের বেতনের ৩০ ভাগ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।