• সিরি আ
  • " />
    X
    GO11IPL2020

     

    মৌসুম শেষ করতে চায় সিরি 'আ'র ক্লাব, অপেক্ষায় প্রিমিয়ার লিগ

    ২০১৯-২০ মৌসুম শেষ করতে ঐক্যমতে পৌঁছেছে সিরি আ-র সব ক্লাব। গত শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত বৈঠকে বিষয়টির ওপর ভোটাভুটি হয়। ইতালিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এফআইজিসি-র তথ্য অনুযায়ী, সেই ভোটে সব ক্লাব মৌসুম শেষ করতে একমত হয়েছে।

    শুরুতে তরিনো এবং ব্রেসিয়া মৌসুম শেষ করার ব্যাপারে নিজেদের আপত্তির কথা জানালেও শেষ পর্যন্ত তারাও বাকি ১৮ ক্লাবের সঙ্গে ঐকমতে পৌঁছেছে। মূলত সিরি আ-র সঙ্গে অফিসিয়াল ব্রডকাস্টার স্কাই, ডাযন এবং আইএমজি-র সঙ্গে দ্বন্দ্ব নিরসনে কর্মপন্থা ঠিক করতে সেই বৈঠক আয়োজন করেছিল এফআইজিসি। পরবর্তীতে সেখানেই মৌসুম শেষ করতে ক্লাবগুলোর সদিচ্ছা আছে কিনা জানতে ভোটাভুটি করা হয়।

    সিরি আ কর্তৃপক্ষ এবং ক্লাবগুলো মৌসুম শেষ করতে প্রতিজ্ঞাবদ্ধ হলেও ইতালিয়ান সরকারের তরফ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, খেলোয়াড় এবং স্টাফদের সুরক্ষা সম্পর্কিত প্রটোকলের কোনও ব্যত্যয় ঘটলেই লিগ বাতিল করে দেওয়া হবে।

    কয়েকদিন আগে ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে দেশটিতে পর্যায়ক্রমে সামাজিক জীবন স্বাভাবিক করতে লকডাউন শিথিল করার ঘোষণা দিয়েছেন। এর অংশ হিসেবে আগামী ৪ মে থেকে সিরি আ-র খেলোয়াড়রা ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করতে পারবেন আর ১১ মে থেকে সামাজিক দূরত্বের বিধান মেনে দলগত অনুশীলনের অনুমতি পাচ্ছেন।

    এদিকে প্রিমিয়ার লিগ ক্লাবগুলোও গতকাল শুক্রবার লিগ কর্তৃপক্ষের সঙ্গে ‘প্রজেক্ট রিস্টার্ট’ সম্পর্কিত এক ভিডিও কনফারেন্সে মৌসুম শেষ করার বিষয়ে নিজেদের ইচ্ছার কথা জানিয়েছে। তবে এ সম্পর্কে আগামী সপ্তাহে ভোটাভুটির পরই প্রিমিয়ার লিগের চলতি মৌসুম শেষ হবে কি না তা চূড়ান্তভাবে জানা যাবে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন