• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    বেন ইয়েদেরের সঙ্গে গোল্ডেন বুট ভাগাভগি করে নিতে চান এমবাপে

    লিগ আঁ-তে  এই মৌসুমের গোল্ডেন বুট পেয়েছেন পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। ১৮ গোল করে এমবাপে এই পুরস্কার জিতলেও সমান সংখ্যক গোল করে পুরস্কারের জন্য মনোনীত হননি মোনাকোর ফরোয়ার্ড উইসাম বেন ইয়েদের। মূলত ওপেন প্লে থেকে এমবাপ্পে বেশি গোল করাতেই তার হাতে পুরস্কার তুলে দিয়েছে লিগ কর্তৃপক্ষ। তবে  এমবাপে পুরস্কারটা ভাগাভাগিই করতে চাইছেন। পুরস্কার পাওয়ার পর গতকাল শনিবার এক টুইটে নিজের ফ্রেঞ্চ সতীর্থ বেন ইয়েদেরের সঙ্গে সেই গোল্ডেন বুট ভাগাভাগি করে নেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

    পুরস্কারের জন্য এমবাপে ধন্যবাদ জানিয়ে টুইট করেছিলেন। সেই পোস্টেই এরপর তার জাতীয় দলের সতীর্থ বেন ইয়েদারের সঙ্গে পুরস্কার ভাগাভাগি করার কথা উল্লেখ করেন, “আপনাদের সবার বার্তার জন্য ধন্যবাদ। প্রিমিয়ার লিগে গত মৌসুমে যেমন যৌথভাবে গোল্ডেন বুট দেওয়া হয়েছিল, আমাদেরও তেমনটা করা উচিৎ। উইসামকেও (বেন ইয়েদের) একটি ট্রফি দেওয়া উচিৎ।”

    প্রিমিয়ার লিগে গত মৌসুম শেষে সমান সংখ্যক তিনজনের। মোহাম্মদ সালাহ, পিয়ের এমেরিক অবামেয়াং এবং সাদিও মানে- তিনজনেরই ছিল ২২ টি করে গোল। পরবর্তীতে তিনজনকেই গোল্ডেন বুটের জন্য মনোনীত করেছিল প্রিমিয়ার লিগ। সেই পন্থা অবলম্বন করে লিগ আঁ-তেও  একই নিয়মে গোল্ডেন বুট দেওয়ার কথা বলেছেন এমবাপ্পে।

    এমবাপ্পের টুইটের প্রতিক্রিয়ায় তাকে ধন্যবাদ জানিয়েছেন বেন ইয়েদের। টুইটের উত্তরে লিখেছেন, “ধন্যবাদ, তোমাকে অভিনন্দন।”

    গত মৌসুমেও লিগ আঁ-এর শীর্ষ গোলদাতার পুরস্কার পেয়েছিলেন এমবাপে। সেবার ৩৩ গোল করেছিলেন তিনি। করোনাভাইরাসের কারণে এবার ফ্রান্সে মৌসুম শেষ হয়ে গেছে আগেভাগেই। লিগ বন্ধ হওয়ার সময় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকায় পিএসজিকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।