• লা লিগা
  • " />

     

    ৮ জুন থেকে শুরুর সবুজসংকেত পেল লা লিগা

    ৮ জুন থেকে শুরুর সবুজসংকেত পেল লা লিগা    

    সবকিছু ঠিক থাকলে ৮ জুন থেকে শুরু হতে পারে লা লিগা। স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ এক বিবৃতিতে ৮ জুন থেকে লিগ শুরুর সবুজ সংকেত দেখিয়েছেন লা লিগা ফেডারেশনকে।

    করোনা ভাইরাসের জন্য গত ১২ মার্চ লিগ বন্ধ হয়েছিল স্পেনে। এরপর স্পেনে এই মহামারীর সবচেয়ে বড় ঝাপটাগুলোর একটি গেছে। তবে এই মাস থেকে পরিস্থিতির উন্নতি হওয়া শুরু করেছে। এই সপ্তাহ থেকে অনূর্ধ্ব ১০ জনের দলে আবার অনুশীলন শুরু করেছে ক্লাবগুলো। এই পরিপ্রেক্ষিতেই ৮ জুন থেকে লিগ শুরুর সবুজ সংকেত এসেছে।

    এর আগে লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস ১২ জুন থেকে লিগ শুরুর একটি সম্ভাব্য তারিখ বলেছিলেন। অবশ্য সরকারের সংকেত পেয়ে ৮ জুন থেকেই যে লিগ শুরু হবে, তার কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। প্রধানমন্ত্রী বলেছেন, ৮ জুন থেকে ফুটবলের মতো আরও কিছু কার্যক্রম চালুর অনুমতি দেওয়া হবে। এর মধ্যেই লকডাউন শিথিল করার পর জীবনযাত্রা স্বাভাবিক হতে শুরু করেছে স্পেনে। লা লিগা সভাপতি তেবাসও বলেছেন, এই সিদ্ধান্তে তারা বেশ খুশি। তবে নিজেদের সাবধানতার ব্যাপারে কোনো ছাড় দেবেন না তারা। দ্বিতীয় বিভাগের ম্যাচও শুরু হওয়ার কথা তখন। সবকিছু ঠিক থাকলে সেভিয়া-রিয়াল বেটিস ম্যাচ দিয়ে শুরু হতে পারে লা লিগা।