• বুন্দেসলিগা
  • " />

     

    পেনাল্টি মিস করে ফাঁকা মাঠকে দুষছেন জার্মান ফুটবলার

    পেনাল্টি মিস করে ফাঁকা মাঠকে দুষছেন জার্মান ফুটবলার    

    ফাঁকা মাঠে ফুটবল একেক খেলোয়াড়কে দিচ্ছে একেক রকম অনুভূতি। বায়ার্ন মিউনিখের জশুয়া কিমিচ যেমন কদিন আগে বলেছিলেন, ফাঁকা মাঠ খেলার মাঠে আবেগ কমিয়ে দিয়েছে অনেকখানি। তাতে ফুটবলের মনোযোগ আরেকটু বেশি থাকছে বলে মন্তব্য করেছিলেন তিনি। তবে অসবার্গের জার্মান ফুটবলার ফ্লোরিয়ান নিদেরলেখনারের জন্য ব্যাপারটা পুরো উলটো। বুন্দেসলিগায় শেষ ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন তিনি। নিদেরলেখনার বলছেন, সেই মিসের দায় নাকি ফাঁকা মাঠের।

    অসবার্গ আর কোলোনের ম্যাচে ২৭ মিনিটে পেনাল্টি পেয়ে কিক নিতে গিয়েছিলেন নিদেরলেখনার। কোলন গোলরক্ষক সেই কিক ঠেকিয়ে দিয়েছিলেন। পরে ম্যাচ শেষ হয়েছে ১-১ সমতায়। পয়েন্ট হারিয়ে অসবার্গ এখন রেলিগেশন জোনের ঠিক ওপরে ঘোরাফেরা করছে। নিদেরলেখনার পেনাল্টি থেকে গোল করতে পারলে হয়ত বদলে যেতে পারত পুরো দৃশ্যটাই।

    জার্মান ফুটবলারের তাই আফসোস সঙ্গী হয়েছে ম্যাচ শেষে। তবে তিনি বড় করে দেখছেন ফাঁকা মাঠের দোষটাই। নীরব মাঠে প্রতিপক্ষের কথা শুনে নাকি ভড়কে গিয়েছিলেন তিনি, এরপর নার্ভাস হয়ে পেনাল্টি মিস করেছেন।

    "আমি সাধারণত ডান দিকে পেনাল্টি কিক নেই। যখন কিক নিতে গেলাম, তখন দেখি এক প্রতিপক্ষ গোলরক্ষককে বলছে যে আমি নাকি ডান দিকে বল মারি। অমন ভূতুড়ে মাঠে সব শোনা যায়।"

    "ওর কথা শুনে আমি ভাবলাম এবার তাহলে অন্যদিকে মারা যাক। এরপর দ্বিধা-দ্বন্দে ভুগে মত বদলে ওর কথায় নিজেকে প্রভাবিত হতে দিলাম। আমি প্রায়ই নায়কের মতো কাজ করেছি, কিন্তু আজকে করলাম বোকার মতো এক কাজ।"

    মে মাসের মাঝামাঝি সময়ে বুন্দেসলিগা আবার শুরু হওয়ার পর এখন প্রায় লিগ শেষের দিকে। বেশিরভাগ ক্লাবেরই লিগে আর মাত্র ৪টি করে ম্যাচ বাকি আছে। অসবার্গ রেলিগেশন এড়াতে না পারলে নিদেরলেখনারের পেনাল্টি মিসটা কতোখানি বড় হয়ে দাঁড়ায় কে জানে!