• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    কাভানি, সিলভা দুইজনকে একসঙ্গে বিদায় পিএসজির

    ক্লাব অধিনায়ক থিয়াগো সিলভা ও স্ট্রাইকার এডিনসন কাভানির সঙ্গে চুক্তি নবায়ন করছে না পিএসজি। এই মৌসুম শেষেই এই দুইজনের সঙ্গে দীর্ঘ সম্পর্কের ইতি টানছে ফ্রেঞ্চ ক্লাবটি। পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো নিশ্চিত করেছেন খবর।


    "থিয়াগো আর কাভানি? হ্যাঁ আমাদের চলার পথ শেষ হয়ে যাচ্ছে।"- জার্নাল ডি ডিমাঙ্কেকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন লিওনার্দো। 

    "আমাদের পরিকল্পনা আগস্ট পর্যন্ত ওদের রেখে দেওয়া। তবে সেটা কোন প্রক্রিয়ায় হবে তা আমরা এখনও নিশ্চিত নই।"

    "এই সিদ্ধান্ত নেওয়া বেশ কঠিন ছিল আমাদের জন্য। কারণ এই দুইজন আমাদের ক্লাবের ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে। অর্থনৈক অবস্থা ও তরুণ খেলোয়াড়দের কথা ভেবে আমাদের যৌক্তিক সিদ্ধান্ত নিতে হয়েছে। সিদ্ধান্তটা হয়ত ভুলও হতে পারে। কিন্তু এসব সিদ্ধান্ত নেওয়ার জন্য আসলে কোনো সময়ই সঠিক সময় নয়।"

    ফ্রান্সে লিগ বন্ধ ঘোষণা করে পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। তবে ফ্রেঞ্চ লিগ কাপের ফাইনাল এখনও বাকি। পিএসজির ম্যাচ বাকি রয়েছে চ্যাম্পিয়নস লিগেও। স্থগিত হওয়ার আগে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল পিএসজি। ধারণা করা হচ্ছে আগস্টেই আবার মাঠে ফিরবে ইউরোপিয়ান ফুটবল। সে কারণেই চুক্তির মেয়াদ ফুরিয়ে গেলেও আগস্ট পর্যন্ত এই দুই খেলোয়াড়কে রাখতে চাইছে পিএসজি। যদিও লিওনার্দো বলছেন, আইনী প্রক্রিয়া নিয়ে তিনি নিশ্চিত নন।

    ৩৩ বছর কাভানি ২০১৩ সালে নাপোলি থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন। ৩০০ ম্যাচ খেলে গোল করেছেন ২০০টি। পিএসজির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও উরুগুইয়ান স্ট্রাইকার। আর কাভানির এক বছর আগে এসি মিলান থেকে পিএসজিতে এসেছিলেন সিলভা। ৩৫ বছর বয়সী ব্রাজিলিয়ান ডিফেন্ডার ৮ বছরের প্যারিস ক্যারিয়ারে জিতেছেন মোট ২১টি ঘরোয়া শিরোপা। পিএসজির অধিনায়কও তিনি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন