• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    এই মাসেই পিএসজি ছাড়ছেন কাভানি-মিউনিয়ের

    পিএসজির সঙ্গে এই মৌসুমেই চুক্তি শেষ হচ্ছে এডিনসন কাভানি এবং থমাস মিউনিয়েরের। কয়েকদিন আগে কাভানির সঙ্গে ক্লাব চুক্তি নবায়ন করছে না বলে নিশ্চিতও করেছিলেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। কাভানি এবং মিউনিয়েরের সঙ্গে ৩০ জুন পর্যন্ত চুক্তি রয়েছে ক্লাবের। করোনা হানা না দিলে এই সময়ের মাঝেই মৌসুমের সব খেলা শেষ হওয়ার কথা। তবে করোনার কারণে পরিবর্তিত পরিস্থিততে মৌসুমের দৈর্ঘ্য বেড়ে গেছে। ফ্রেঞ্চ লিগ বাতিল হয়ে গেলেও পিএসজি এখনও টিকে আছে চ্যাম্পিয়নস লিগে। আর তাই কাভানি এবং মিউনিয়েরকে এই মাসে চুক্তি শেষ হলেও দুই মাসের জন্য চুক্তিতে আগস্ট পর্যন্ত তাদের রেখে দিতে চেয়েছিল পিএসজি। তবে দুই খেলোয়াড়ই ক্লাবের সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে এই মাসে চুক্তি শেষ হলেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

     


    কাভানি পিএসজি ছেড়ে কোন ক্লাবে যাবেন সেটি এখনও নিশ্চিত না হয়নি। তবে বেলজিয়ান ডিফেন্ডার মিউনিয়ের বরুশিয়া ডর্টমুন্ডে যোগ দেওয়ার ব্যাপারে আলোচনা অনেকটাই এগিয়ে নিয়েছেন। অবশ্য শুধু কাভানি এবং মিউনিয়েরই নন, ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভার সঙ্গেও চুক্তি এই মাসেই শেষ হচ্ছে। আর সেই চুক্তিও নবায়ন করা হবে না বলে জানিয়েছিলেন লিওনার্দো। তবে দুই মাসের চুক্তি সিলভাকে অফার করা হয়েছে কিনা বা স্বল্পমেয়াদী চুক্তির ব্যাপারে তিনি কী নিয়েছেন সেটা জানা যায়নি।

    ৩৩ বছর বয়সী কাভানি ২০১৩ সালে নাপোলি থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন। ৩০০ ম্যাচ খেলে গোল করেছেন ২০০টি। পিএসজির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও উরুগুইয়ান স্ট্রাইকার। আর মিউনিয়ের ২০১৬ সালে বেলজিয়ান ক্লাব ব্রুজ থেকে পিএসজিতে এসেছিলেন। এখন পর্যন্ত ৪ মৌসুমে প্যারিসয়ান ক্লাবটির হয়ে ১২৮ টি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন তিনি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন