• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    ডেভিড লুইজের সঙ্গে নতুন চুক্তি সারল আর্সেনাল

    আরও এক মৌসুম আর্সেনালেই থাকছেন আলোচিত ডিফেন্ডার ডেভিড লুইজ। তার সঙ্গে চুক্তিতে আরও এক বছর বাড়ানোর সুযোগ ছিল আর্সেনালের সামনে। শেষ পর্যন্ত ক্লাব এবং লুইজ সমঝোতায় আসায় ২০২০/২১ মৌসুম পর্যন্ত গানারদের জার্সি গায়েই খেলবেন তিনি।

    চুক্তি অনুযায়ী এই মাসেই আর্সেনাল আর ডেভিড লুইজের পথ আলাদা হয়ে যাওয়ার কথা। কয়েকদিন আগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে তার দুই ভুলে বাজেভাবে দল হারার পর তার চুক্তি নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়। এমন বাজে পারফরম্যান্সের পর ক্লাব তাকে আর নতুন চুক্তির প্রস্তাব দেবে কিনা সেটি নিয়ে খোদ লুইজও চিন্তিত ছিলেন। এমনকি জানুয়ারিতেই তার ভবিষ্যৎ নিয়ে একটি সিদ্ধান্তে আসা উচিৎ ছিল বলে উল্লেখ করেছিলেন তিনি।


    তবে শেষ পর্যন্ত দ্রুতই সেই অনিশ্চয়তা উবে গেল। চুক্তি আরও এক বছর বাড়ানোর অপশনটি ব্যবহারের মাধ্যমে আর্সেনালও আত্মবিশ্বাসের তলানিতে থাকা এই ডিফেন্ডারকে আরেকটি সুযোগ প্রদান করল।

    এছাড়া ধারে গানারদের জার্সিতে খেলা দানি সেবায়োস, পাবলো মারি এবং সেদ্রিক সোয়ারেসদেরও অন্তত এই মৌসুমের শেষ পর্যন্ত রেখে দেওয়ার চেষ্টা করছে আর্সেনাল। মারি অবশ্য চোট নিয়ে প্রায় ২ থেকে ৩ মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন। 

    আর মৌসুমের শেষদিকে আর্সেনালের চোট সমস্যা বেড়েই চলছে। মারি ছাড়াও দলের মূল গোলরক্ষক বার্নড লেনো-ও প্রায় মাসখানেকের জন্য দল থেকে ছিটকে পড়েছেন। আর সোমবার অনুশীলন সেশনের একেবারে শেষের দিকে হাঁটুতে চোট পেয়েছেন ব্রাজিলিয়ান গ্যাব্রিয়েল মার্টিনেলি। ঠিক কতদিনের জন্য মাঠের বাইরে থাকবেন এই তরুণ ফরোয়ার্ড সেটি নিশ্চিত করতে না পারলেও আর্সেনাল ম্যানেজার মিকেল আর্টেটা জানিয়েছেন, “ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে। তবে অবস্থা ভালো মনে হচ্ছে না। কতদিনের জন্য ছিটকে পড়ছে সেটা নিশ্চিতভাবে বলতে পারছি না, তবে পূর্ণ সুস্থ হয়ে ফিরে আসতে তার কয়েক মাস লেগে যেতে পারে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন